রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়া-বেলারুশ ঐক্য হবে ন্যাটোর চেয়ে শক্তিশালী : লুকাশেঙ্কো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো দৃঢ়ভাবে বলেছেন যে, বেলারুশ রাশিয়ার সাথে একত্রে ছিল এবং থাকবে। তাদের ইউনিয়ন ন্যাটোর চেয়েও শক্তিশালী হবে। ‘আমাদেরকে সহ-আগ্রাসন বা অন্য কিছুর জন্য অভিযুক্ত করা উচিত নয়। আমরা রাশিয়ার সাথে একত্রে ছিলাম, আছি এবং থাকব। রাশিয়ার সাথে আমাদের ইউনিয়ন ন্যাটো বøকের চেয়ে শক্ত। আমরা তো বলেছি যে আমরা ইউক্রেনে যুদ্ধ করব না। আসুন শান্তিপূর্ণভাবে সহযোগিতা করি, আপনারা এর বেশি আর কী আশা করেন?’ বেলারুশিয়ান নেতা গতকাল একটি অনুষ্ঠানে বিদেশী রাষ্ট্রদূতদের বলেছিলেন।

লুকাশেঙ্কোর মতে, ইউক্রেন বেলারুশকে কিছুতেই অভিযুক্ত করতে পারে না। ‘আমরা ইউক্রেনের সাথে বিরোধ শুরু করিনি। তারাই আমাদের বিমানের জন্য তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছিল এবং পশ্চিমা দেশগুলি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের আগে বেলারুশের অর্থনৈতিক অবরোধ ঘোষণা করেছিল,’ তিনি বলেন, বেলারুশ সবসময়ই রাশিয়ার প্রতি তার বাধ্যবাধকতা পূরণ করে আসছে। কিন্তু ইউক্রেনের সশস্ত্র সংঘাতে তারা জড়িত ছিল না। প্রেসিডেন্ট পুনর্ব্যক্ত করেছেন যে, বেলারুশের মাটিতে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে তিন দফা আলোচনা হয়েছে। ‘কেন আলেচনা থমকে গেল, কারা এগুলি গুটিয়েছিল? একটি অলঙ্কৃত প্রশ্ন,’ তিনি যোগ করেন যে, বেলারুশ সংঘাত বন্ধ করার জন্য সবকিছু করছে কিন্তু ‘কারও জন্য এ রক্তপাতের প্রয়োজন ছিল।’ সূত্র : তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Sheikh Ariful Islam ১ অক্টোবর, ২০২২, ৮:৪৫ এএম says : 0
আমি কি আমেরিকা মেক্সিকো সীমান্তে অথবা আমেরিকা কানাডা সীমান্তে অস্ত্র মোতায়েন করেছি ? তাহলে আমেরিকা কেন আমার সীমান্তে অস্ত্র মোতায়েন করছে? প্রশ্নঃ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের তুমি কলা খাবা আর আমি আঙ্গুল চুষবো।
Total Reply(0)
প্রকৃতির রং সবুজ ১ অক্টোবর, ২০২২, ৮:৪৪ এএম says : 0
মানুষ না বুঝে রাশিয়াকে সমর্থন করছে, আসলে পশ্চিমা বলেন আর রাশিয়া-ভারত-চিন জোট বলেন এরা সবাই মুসলিমদের শত্রই মনে করে, এরা একই বাবার কয়েক ভাইয়ের মতো।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন