মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লিমানে অতিরিক্ত সেনা মোতায়েন করছে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ১:১৪ পিএম

ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর কৌশলগত গুরুত্বপূর্ণ শহর ক্র্যাসনি লিমান শহরে ইউক্রেনীয় সেনার সাথে ভয়ঙ্কর লড়াই চলছে মিত্র বাহিনীর। ফলে সেখানে অতিরিক্ত সেনা মোতায়েন করা হচ্ছে। ডিপিআরের প্রধান ডেনিস পুশিলিন শুক্রবার এ তথ্য জানিয়েছেন।

‘সৈন্যদের (ক্র্যাসনি লিমানে) শক্তিশালী করা হচ্ছে। তবে সর্বদা সামরিক অভিজ্ঞতাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হয় এবং কমান্ডাররা পরিস্থিতির উপর নির্ভর করে ভারসাম্যপূর্ণ সিদ্ধান্ত নিচ্ছেন,’ তিনি বলেন, ‘পরিস্থিতি জটিল, আমি কাউকে বিভ্রান্ত করব না।’ একই সময়ে, তিনি জোর দিয়ে বলেন যে, মিত্র বাহিনী তাদের ক্ষমতায় সবকিছু করছে ‘অবস্থান ধরে রাখতে এবং কর্মীদের সংরক্ষণের জন্য।’

পুশিলিনের মতে, ক্র্যাসনি লিমানের চারপাশের পরিস্থিতি গুরুতর। ‘পরিস্থিতি কঠিন রয়ে গেছে। এই মুহুর্তে আমাদের বাহিনী যারা (সেখানে) অবিরাম শত্রুর আক্রমণ প্রতিরোধ করে। শত্রুরা ব্যাপক অতিরিক্ত ব্যবস্থা নিচ্ছে এবং সেভার্সক (ক্র্যাসনি লিমান-এর দক্ষিণ-পূর্বে অবস্থিত একটি কিয়েভ-নিয়ন্ত্রিত শহর) থেকে কিছু মজুদ সংগ্রহ নিচ্ছে,’ পুশিলিন বলেন।

পুশিলিন এর আগে শুক্রবার বলেছিলেন যে, ক্র্যাসনি লিমান ইউক্রেনীয় সৈন্যদের দ্বারা অর্ধেক ঘেরাও করা হয়েছিল, তবে লুহানস্ক গণপ্রজাতন্ত্রে যাওয়ার মূল সড়ক সোভাতোভোর রাস্তাটি মিত্র বাহিনীর দ্বারা নিয়ন্ত্রিত ছিল। তিনি ক্রাসনি লিমানের কাছে ইয়ামপোল এবং ড্রবিশেভোর বসতিগুলির কাছে কঠিন পরিস্থিতির কথাও বলেছিলেন, যেখানে ইউক্রেন গুরুতর বাহিনী মোতায়েন করেছিল।

ডিপিআর-এর উত্তরে একটি শহরে ক্রাসনি লিমান। এটি শুধু লিমান নামেও পরিচিত। এর জনসংখ্যা প্রায় ২০ হাজার। শহরটি একটি বড় রেলওয়ে হাব। গত ২৮ মে এটি মিত্র বাহিনীর দ্বারা মুক্ত করা হয়েছিল, কিন্তু সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে, ইউক্রেনীয় সেনারা এটি দখল করার চেষ্টা করছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন