রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

কে মরলো আর কে বাঁচলো সরকারের কিছু যায় আসে না

পঞ্চগড়ে ইকবাল হাসান মাহমুদ টুকু

বোদা (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পঞ্চগড়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, এই অঞ্চলে এর আগে কখনো এত বড় দুর্ঘটনা ঘটেনি। এখানকার উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা কোন ব্যবস্থা নেননি। তারা যদি সেখানে পাহাড়াদার বসিয়ে দিয়ে ধারণ ক্ষমতা অনুযায়ী উঠতে দিতো তাহলে এত বড় দুর্ঘটনা ঘটতো না। এই সরকারের মানুষের প্রতি কোন দায়বদ্ধতা নেই। কে বাচঁলো আর কে মরলো তাদের কোন যায় আসেনা। কারণ তাদের কোন ভোটও লাগেনা। তারা ১৫ বছর ধরে জগদ্দল পাথরের মত বসে আসে। আর মিথ্যা কথা বলে আসছে।

গতকাল শনিবার পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের মাড়েয়া হাইস্কুল এন্ড কলেজ মাঠে বোদা ও দেবীগঞ্জ বিএনপির আয়োজনে করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায় নিহতদের পরিবারের স্বজনদের হাতে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি আরো বলেন, এই ঘাট দিয়ে পূজার অনুষ্ঠানে যেতে সবাই উদগ্রীব থাকে। সরকার যদি সেখানে পরিচর্চা করতো তাহলে এত জনের মৃত্যু হতোনা। মা ঘটে বসার আগে এক বড় একটা মৃত্যুর ঘটনা ঘটলো। আর্থিক সহায়তা অনুষ্ঠানে জেলা বিএনপির সদস্য সচিব ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী আসাদুল হাবীব দুলু, জেলা বিএনপির আহŸায়ক জহিরুল ইসলাম কাচ্চু প্রমুখ। এসময় নৌকা ডুবির ঘটনায় নিহত ৬৯ জনের পরিবারের সদস্যদের হাতে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। পরে বিএনপির কেন্দ্রীয় নেতারা মাড়েয়ার আউলিয়ার ঘাট নৌকা ডুবিরস্থান ঘুরে দেখেন।

প্রসঙ্গত, গত ২৫ সেপ্টেম্বর রোববার দুপুরে বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকার করতোয়া নদীতে ১০০ অধিক যাত্রী নিয়ে মহালয়া বদেশ্বরী মন্দিরের দিকে যান ট্রলারটি। ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী নেয়ায় নদীর মাঝে গিয়ে উল্টে ডুবে যায়। এ ঘটনায় ৬৯ জনের লাশ উদ্ধার করলেও এখন পর্যন্ত আরো তিনজনকে উদ্ধার করতে পারেননি কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohmmed Dolilur ২ অক্টোবর, ২০২২, ৫:১০ পিএম says : 0
এই দেশ মগের মুলুক না কি কে মরবে আর কে বাঁচবে,সরকার সেই তোয়াককা করবেনা,সরকার অবশ্যই এই হত্যা ঘুম খুন ধর্ষণ এর জবাব দিতে হবে।
Total Reply(0)
Mohmmed Dolilur ২ অক্টোবর, ২০২২, ২:৩৪ এএম says : 0
এই দেশ মগের মুলুক না কি কে মরবে আর কে বাঁচবে,সরকার সেই তোয়াককা করবেনা,সরকার অবশ্যই এই হত্যা ঘুম খুন ধর্ষণ এর জবাব দিতে হবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন