শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টসার্ডের দুর্দান্ত হ্যাট্রিকে লিভারপুলকে রুখে দিল ব্রাইটন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ১১:৪৭ পিএম

ব্রাইটনের কোচ হিসেবে সদ্যই দায়িত্ব নিয়েছিলেন রবার্তো দি জেব্রি।কোচ হিসেবে প্রথম ম্যাচেই তিনি পেয়েছেন লিভারপুলের মত শক্ত প্রতিপক্ষ।শক্তিমত্তা ও পরিসংখ্যানের বিচার যারা ব্রাইটন থেকে যোজন যোজন এগিয়ে।তবে দলটির ফরোয়ার্ড টসার্ডের দুর্দান্ত এক হ্যাট্রিকে সেই লিভারপুলের বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ব্রাইটন।পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত তারা ম্যাচ ৩-৩ গোলে ড্র করতে পেরেছে টসার্ডের একক নৈপুণ্যে।জেব্রির ব্রাইটনের কোচ হিসেবে অভিষেকটাও হলো স্মৃতিময়।

লিভারপুলের ঘরের মাঠ এনফিল্ডে অনুষ্ঠিত এ ম্যাচের মাধ্যমে ২৮ দিন পর প্রিমিয়ার লিগে মাঠে নেমেছে ব্রাইটন।রানী এলিজাবেথের মৃত্যু ও পরে ইন্টারন্যাশনাল ম্যাচের জন্য বিরতির কারণে এ দীর্ঘ বিলম্ব। ম্যাচের শুরুতে কিছুটা খাপছাড়া দেখালেও দ্রুতই নিজেদের সামলে নেয় দলটি। ম্যাচের ৪ মিনিট ও ১৭ মিনিটে পাওয়া দুইটি সুযোগ কাজে লাগিয়ে টসার্ড জোড়া গোল করে ব্রাইটনকে লিড এনে দেন।শুরুতেই দলকে এভাবে পিছিয়ে পড়তে দেখে স্তব্ধ হয়ে যায় এনফিল্ডে খেলা দেখতে আসা হাজারো লিভারপুল সমর্থক।

শুরুর ধাক্কা সামলে রেডসদের ম্যাচে ফেরান ফিরমিনো। ৩৩ ও ৫৪ মিনিটে তার জোড়া গোলে ম্যাচে সমতা আনে ক্লপের শিষ্যরা।যার প্রথমটি এসেছে ভিএআর প্রযুক্তির কল্যাণে। রেফারি অফ সাইডের কারণে গোলটি বাতিল করলেও পরে ভিএআর রিপ্লাইয়ে গোলটি বৈধ বলে বিবেচিত হয়।

সমতা ফেরানোর পর আক্রমণের ধার বাড়ায় সালাহ-ফিরিমিনোরা। ৬৩ মিনিটে স্বাগতিকদের ক্রমাগত আক্রমণে চাপে পড়ে বল বিপদমুক্ত করতে গিয়ে উল্টো নিজেদের জালে পাঠিয়ে দেন ব্রাইটন ডিফেন্ডার ওয়েবস্টার। দুই গোলে পিছিয়ে পড়া লিভারপুল তখন ম্যাচটিতে ৩-২ গোলে এগিয়ে।

ম্যাচের লিভারপুল জয় যখন এক রকম নিশ্চিত তখন ব্রাইটনে ত্রাণকর্তা হিসেবে ফের হাজির হলেন টসার্ড।৮৩ মিনিটে হ্যাটট্রিক পূরণ করে ম্যাচটি পুরোপুরি নিজের করে নেন এই ব্রাইটন ফরোয়ার্ড। তার একক কিতৃত্বে ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ডি জেব্রির শিষ্যরা।

এ আসরে গড়পড়তা ফুটবল খেলা লিভারপুল ৭ ম্যাচ শেষে মাত্র দুই জয় ও চার ড্র থেকে ১০ পয়েন্ট তুলে নিয়ে পয়েন্ট তালিকার নবম স্থানে অবস্থানে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন