বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধামরাইয়ে ৫ টি অবৈধ ইট ভাটা ভেঙে গুড়িয়ে দিলো প্রশাসন

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৫:৫৮ পিএম

হাই কোর্টের নির্দেশনা অনুযায়ী ঢাকা জেলা প্রশাসন এবং ধামরাই উপজেলা প্রশাসনের যৌথ অভিযান চালিয়ে ধামরাইয়ে ৫ অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়াও একটি ইটভাটার মালিক কে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ রবিবার ( ২ অক্টোবর) দুপুরের দিকে উপজেলার সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় হালিমা ব্রিকস, ডাউটিয়া ব্রিকস এবং সান ব্রিকস ভেক্যু দিয়ে চিমনি ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে।
এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী

এর পূর্বে শনিবার নান্নার ইউনিয়ন এলাকায় একতা ব্রিকস ও এনকেবি ব্রিকস নামের দুটি অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়াও গোরাকান্দা এলাকার পাওয়ার ব্রিকস নামের এক ইটভাটার মালিক কে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। ওই ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট মঈনুল হক ও ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের যৌথ নেতৃত্বে এসব অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী সাংবাদিকদের বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুয়ায়ী অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধ ভাটাগুলো ভেঙে ফেলার নির্দেশনা রয়েছে । তারা বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় ৫ টি ইটভাটা ভেঙে দেয়া হয়েছে। এছাড়াও একটি ভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আরো অনেক অবৈধ ইট ভাটা রয়েছে এ গুলোতে অভিযান অব্যাহত থাকবে।
এসময় অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে ধামরাই থানার পুলিশি উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন