শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

অধিনায়কের শিশু কন্যাই প্রেরণা পাকিস্তানের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফের শিশু সন্তান ফাতিমা ছোট্ট বয়েসেই হয়ে গেছে তারকা। মায়ের সঙ্গে ঘুরে বেড়াচ্ছে দেশ-বিদেশ। এশিয়া কাপের আসরে ফাতিমা এসেছে সিলেটেও। বিসমাহ যেভাবে দলের নেতৃত্ব সামলাচ্ছেন, সামলাচ্ছেন মেয়ের দেখাশুনাও। এই ব্যাপারটাকে দারুণ অনুপ্রেরণার উৎস মনে করেন দলটির ক্রিকেটার তুবা হাসান।
গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই নম্বর গ্রাউন্ডে মালয়েশিয়াকে অনেকটা তুড়ি মেরে উড়িয়ে দেয় পাকিস্তান। মালয়েশিয়ানদের ৫৭ রানে আটকে ৯ ওভারেই খেলা শেষ করে দেয় তারা। ম্যাচ জিতে ৯ উইকেটে। ম্যাচ দ্রæত শেষ হয়ে যাওয়ায় সুবিধা হয়েছে বিসমাহর। মেয়েকে এদিন হোটেলেই রেখে এসেছিলেন। খেলা দ্রæত শেষ হয়ে যাওয়ায় এক বছরের ফাতিমাকে মাকে ছাড়া লম্বা সময় থাকতে হলো না। বিহমাহ যখন মাঠে খেলায় ব্যস্ত তখন ফাতিমাকে তার নানী দেখভাল করছিলেন। ছোট্ট শিশুর সুবিধার্থে বিসমাহর মাও এখন থাকেন সফরসঙ্গী। এই পুরো ব্যাপারেই থাকে পাকিস্তান গোটা দলের দারুণ সহযোগিতা ও সমর্থন।
পাকিস্তানের মতো দেশে মেয়েদের খেলাধুলো করা খুব সহজ না। অনেক সংগ্রাম করে তাদের পৌঁছাতে হয় এই জায়গায়। বিসমাহ সেদিক থেকে একটা আইকন হতে পারেন। সন্তান জন্ম দিয়ে, তার দেখভাল করার পাশাপাশিও যে ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ায় যায় তার উজ্জ্বল উদাহরণ তো তিনিই। এদিন খেলা শেষে ম্যাচ সেরা তুবা জানান, ছোট্ট ফাতিমা তাদের পুরো দলেরই প্রেরণার উৎস। এই ব্যাপারটা থেকে সব কিছু সামলে নেওয়ার শিক্ষা পান তারা, ‘বাচ্চাটা খুবই মিষ্টি। আমাদেরকে সব সময় অনুপ্রাণিত করে। মাতৃত্ব এবং অধিনায়কত্ব অনেক কঠিন। কিন্তু সে দারুণভাবে এটি সামলে নেয়।’
দিনের অপর ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে (৫৪/৭) বৃষ্টি আইনে ১১ রানে হারিয়েছে শ্রীলঙ্কা (১০৯/৯)। ১১ ওভারে লক্ষ্য ছিল ৬৬।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন