বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

পথশিশু বিশ্বকাপে ওরা ১১জন.....

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ৭:৪১ পিএম

পথেই তাদের জন্ম, ঠিকানাও ছিল পথই। তবে এখন তাদের নতুন আশ্রয় লিডো পিস হোম। যে প্রতিষ্ঠানের সহযোগিতায় তারা যাচ্ছে ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ কাতারে। লক্ষ্য বিশ্বকাপ ফুটবলের ভেন্যুতে ‘স্ট্রিট চাইল্ড ওয়ার্ল্ড কাপে (পথশিশু বিশ্বকাপ) খেলা। আগামী ৬ অক্টোবর কাতারের রাজধানী দোহার উদ্দেশ্যে রওয়ানা হবেন কোচসহ ওরা ১১জন। সেখানে ২৫ দেশের অংশগ্রহণে সেভেন-এ সাইড ফুটবল টুর্নামেন্টে খেলবে বাংলাদেশের এই পথশিশুরা।

দলের সদস্যরা হলেন- সাথী আক্তার, ফিরোজা আবিদা, আফরিন খাতুন, হামিদা আক্তার, ইতি আক্তার, মিম আক্তার তামান্না, তাহমিনা আক্তার, জান্নাতুল ফেরদৌস ওশিন, তানিয়া আক্তার ও জেসমিন আক্তার। এছাড়া কোচ হিসেবে যাচ্ছেন নাজমা আক্তার। ৭ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত কাতার বিশ্বকাপের বিভিন্ন ভেন্যুতে খেলবেন এই পথশিশুরা। সোমবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান লিডোর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ফরহাদ হোসেন। টুর্নামেন্টে ভাল করার প্রত্যয়ের কথা জানান অধিনায়ক জেসমিন আক্তার।

তিনি বলেন, ‘২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত পথশিশু বিশ্বকাপ ক্রিকেটে আমরা সেমিফাইনালে খেলেছিলাম। এবার পথশিশু ফুটবল বিশ্বকাপেও সেই লক্ষ্য নিয়ে যাচ্ছি।’ কোচ নাজমা আক্তার বলেন, ‘প্রায় ১০ মাস রাজধানীর বসিলা মাঠে এই মেয়েরা অনুশীলন করেছে। তাদের মধ্যে ভাল খেলার প্রতিভা লুকিয়ে রয়েছে। আমি জানি, নির্দেশনা অনুযায়ী খেলতে পারলে তারা ভালো করবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন