বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকার পথে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে লন্ডনের স্টানস্টেড বিমানবন্দরে যাত্রাবিরতি করে দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্টানস্টেড বিমানবন্দরে দুই ঘণ্টা যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী। গতকাল সোমবার দিবাগত মধ্যরাতে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ফ্লাইটটি অবতোরণ করার কথা রয়েছে।

স্থানীয় সময় সোমবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় ঢাকার উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেন তিনি। এর আগে সকাল সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ফ্লাইটটি সংক্ষিপ্ত যাত্রা বিরতির জন্য স্টানস্টেড বিমানবন্দরে অবতরণ করে।
এ সময় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম। লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।
এর আগে শেখ হাসিনা যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের রাষ্ট্রীয় সফর শেষে স্থানীয় সময় গত রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় ওয়াশিংটন ডিসি ত্যাগ করেন। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মাদ ইমরান ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মাদ আব্দুল মুহিত বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।
গত ১৫ সেপ্টেম্বর এক রাষ্ট্রীয় সফরে লন্ডন যান প্রধানমন্ত্রী। সেখানে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় শেষ বিদায়ের অনুষ্ঠানে যোগ দেন। এছাড়াও রাজা তৃতীয় চার্লসের সিংহাসনে আরোহন উপলক্ষে আয়োজিত সংবর্ধনায়ও অংশগ্রহণ করেন। পরে ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ত্যাগ করেন।
যুক্তরাষ্ট্রে অবস্থানকালে প্রধানমন্ত্রী ২৩ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে ভাষণ দেন। এছাড়া তিনি বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন