মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জমে উঠেছে সাদা পাথর পর্যটন কেন্দ্র

কোম্পানীগঞ্জ (সিলেট) সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৬:৩৬ পিএম

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও মুসলমানদের ঈদে মিলাদুন্নবীর ছুটিতে জমে উঠেছে সাদা পাথর পর্যটন কেন্দ্র। দেশের জনপ্রিয় পর্যটন কেন্দ্রে পরিনত হওয়া সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন কেন্দ্রে এখন উৎসব মুখর পরিবেশ। প্রতিদিন প্রায় ৫-৭ হাজার মানুষ ঘুরতে আসছেন এখানে। পর্যটন সংশ্লিষ্টরা বলছেন শুক্র, শনি ও রবি এই ৩ দিনে প্রায় ৪০-৫০ হাজার মানুষের সমাগম হতে পারে। পর্যটকদের বরণ করতে সব প্রস্তুতি রয়েছে সংশ্লিষ্টদের।

 

পাহাড়, পাথর আর পানির নৈসর্গিক সৌন্দর্য এক নিমিষেই যে কারো মন জুড়িয়ে নেয়। আকাশের গায়ে হেলান দিয়ে দাড়িয়ে থাকা পাহাড়ের বুকে মেঘের মিতালি আর হিমশীতল স্বচ্ছ পানিতে গাঁ ভিজিয়ে পাথরের উপর বসে থাকা বারংবারই টানে পর্যটকদের। শীত গ্রীষ্ম বর্ষায় আলাদা আলাদা রূপ দেখা দেয় সাদা পাথরের। তাই বারবার পর্যটকরা ঘুরতে আসে এখানে।

 

সাদা পাথর নৌকা ঘাট ও গাড়ি পার্কিং ইজারাদার পর্যটকদের সুবিধার জন্য পর্যাপ্ত নৌকার ব্যবস্থা করেছে। হোটেল ও রেস্তোরাঁ গুলোতে সাজ সাজ বর বৈছে। এ ছাড়াও অন্যান্ন ব্যবসায়ীরা ভালো বেচা বিকির জন্য প্রস্তুতি নিয়ে রেখেছেন।

 

সাদা পাথর পর্যটন কেন্দ্রের ব্যবসায়ী আশরাফুল ইসলাম খোকন জানান, প্রায় ৫ দিনের সরকারি ছুটিকে কেন্দ্র করে প্রস্তুতি নিয়ে রেখেছেন তারা। ভালো বেচা বিক্রি হবে এই প্রত্যাশা তাদের। আরেক ব্যবসায়ী সালাহ উদ্দিন শিপ্লু বলেন, আমরা পর্যটকদের সেবা দিতে প্রস্তুত। বিক্রয়ের জন্য আমরা পর্যাপ্ত পরিমানে মাল সংগ্রহে রেখেছি।

 

আল্লাহর দান আলবেলা রেস্টুরেন্টের মালিক লিটন মিয়া ও সাজু মিয়া, সাদা পাথর শাহজালাল রেস্টুরেন্টের মালিক সাজন আহমদ বলেন, পর্যটকদের বরণ করতে আমার প্রস্তুত রয়েছি। এখন আগের চেয়ে পর্যটকদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সরকারি এই ছুটিতে ভালো বিক্রি হবে মনে করছেন তারা।

 

সাদা পাথর নৌকাঘাট ও গাড়ি পার্কিং ইজারাদার তোয়াহির মিয়া বলেন, পর্যটকদের সুবিধার জন্য আমরা পর্যাপ্ত নৌকার ব্যবস্থা করেছি। এ ছাড়াও পর্যটকদের যে কোন প্রয়োজনে আমাদের ভলেন্টিয়াররা সেবা দিয়ে যাচ্ছেন। যারাই সাদা পাথর ঘুরতে আসছেন তারাই একটি আনন্দঘন মূহুর্ত উপভোগ করে যাচ্ছেন।

 

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, সাদা পাথর পর্যটন কেন্দ্রে আমাদের ফোর্স সব সময় ডিউটিতে থাকে। সরকারি ছুটি উপলক্ষে আমাদের একাধিক টিম ডিউটি করবে। পর্যটকদের সাথে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে না ঘটে সে জন্য পুলিশ সর্বদা সেখানে থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন