বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

বাংলাদেশ-পাকিস্তানের অপেক্ষায় উইলিয়ামসন

বিশ্বকাপ প্রস্তুতির ত্রিদেশীয় সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

গত বিশ্বকাপের পর থেকে এই পর্যন্ত ¯্রফে ১৩টি টি-টোয়েন্টি খেলেছে নিউজিল্যান্ড। এর মধ্যে তিনটি ছিল বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক পরই ভারত সফরে, যে সিরিজে খেলেননি গুরুতত্বপ‚র্ণ ক্রিকেটারদের বেশ কজন। গত জুলাই-আগস্টে তারা সিরিজ খেলেছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, নেদারল্যান্ডসের বিপক্ষে। সবশেষ খেলেছে তারা গত অগাস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে। ওই সিরিজের পর পেরিয়ে গেছে বেশ কিছুটা সময়। গত এক বছরে খুব বেশি ম্যাচও তারা খেলেনি।
আরেকটি বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি পর্বে নিজেদের আঙিনায় বাংলাদেশ ও পাকিস্তানকে পেয়ে খুশি কেন উইলিয়ামসন। ‘ভালো’ দুটি দলের সঙ্গে এই সিরিজ এবং এরপর অস্ট্রেলিয়ায় দুটি প্রস্তুতি ম্যাচ বিশ্বকাপের জন্য তৈরি হতে দারুণ কাজে লাগবে বলে মনে করেন নিউজিল্যান্ড অধিনায়ক, ‘পাকিস্তান ও বাংলাদেশের মতো খুব ভালো দুটি দলের বিপক্ষে এই টুর্নামেন্ট খেলতে পারাটা দারুণ। বিশ্বকাপের আগে এরকম কিছু টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারাও খুব ভালো ব্যাপার। এই টুর্নামেন্ট খেলার পর অস্ট্রেলিয়ায় গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলব আমরা, সেগুলোও কাজে লাগবে।’
টি-টোয়েন্টি বিশ্বকাপে সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধ কন্ডিশনে ফাইনালে ওঠে অনেককেই চমকে দেয় নিউজিল্যান্ড। ট্রফির লড়াইয়ে অবশ্য তারা পেরে ওঠেননি অস্ট্রেলিয়ার সঙ্গে। সেই হতাশা পেছনে ফেলে এবার ট্রফির ছোঁয়া পেতে চান মিচেল স্যান্টনার। বিশ্বমঞ্চে মহারণের জন্য তৈরি হতে নিউজিল্যান্ডের এই অলরাউন্ডার তাকিয়ে এই ত্রিদেশীয় সিরিজের দিকে, ‘আমরা জানি, বাংলাদেশ ও পাকিস্তান উভয় দলই দুর্দান্ত। বেশ কিছু ম্যাচ খেলব আমরা, ভালো মোমেন্টাম নিয়ে যেতে চাই আমরা (বিশ্বকাপে)। ছেলেরা বেশ উজ্জীবিত। আমাদের দলটা দারুণ। মোটামুটি সবদিকে পরিপূর্ণ আমরা। এখানে প্রস্তুতির ভালো সুযোগ থাকছে, অস্ট্রেলিয়ায় যাওয়ার পর প্রস্তুতি ম্যাচ আছে। ছেলেদের চাওয়া থাকবে, গতবারের চেয়ে এক ধাপ এগিয়ে যাওয়া।’ ৭ অক্টোবর পাকিস্তান ও বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু এই আসর। নিউজিল্যান্ড প্রথম মাঠে নামবে শনিবার, পাকিস্তানের বিপক্ষে। এই টুর্নামেন্ট শেষে ১৭ ও ১৯ অক্টোবর বিশ্বকাপের অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচে কিউইদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা ও ভারত।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন