শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাবলিক প্লেসে মাস্ক না পরলে জরিমানার বিধান প্রত্যাহার করলো দিল্লি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১:৪৪ পিএম

পাবলিক প্লেসে মাস্ক না পরলে দিল্লিতে এখন থেকে আর কাউকে জরিমানা দিতে হবে না। বেশ কয়েকদিন ধরে করোনা শনাক্তের হার কমে আসায় এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। দিল্লির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (ডিডিএমএ) এক সভায় জরিমানা তুলে নেওয়ার এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে এরইমধ্যে আদেশও দেওয়া হয়েছে। -এনডিটিভি

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার পর গত এপ্রিলে দিল্লিতে প্রকাশ্যে মাস্ক না পরলে ৫০০ রুপি জরিমানার নিয়ম ফের চালু করেছিল সরকার। এদিকে, মঙ্গলবার ভারতের রাজধানী দিল্লিতে মাত্র ৭৪ জনের করোনা শনাক্তের তথ্য জানানো হয়েছে। শনাক্তের হার ১ দশমিক ০৭ শতাংশ। অন্যদিকে, রোগী কমে যাওয়ায় দিল্লিতে তিনটি কোভিড সেন্টার ভেঙে দিয়ে জমি খালি করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

পাশাপাশি কোভিড হাসপাতালের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া কর্মীদের সঙ্গে চুক্তি বছরের শেষ পর্যন্ত বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। তবে উৎসবের মৌসুমে কোভিড-১৯ পরিস্থিতির দিকে সার্বক্ষণিক নজরদারির বিষয়ে কর্তৃপক্ষ আগে থেকেই সতর্ক করেছে। গত আগস্টে কেন্দ্র দিল্লিসহ বিভিন্ন রাজ্যে চিঠি দিয়ে সতর্ক করে জানিয়েছে, পূজার মৌসুমে করোনাসহ সংক্রামক রোগগুলো বিস্তার লাভ করতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন