শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ইনস্টাগ্রামে বেআইনি পোস্ট, কিম কার্দাশিয়ানকে জরিমানা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ৩:৪৯ পিএম | আপডেট : ৪:০০ পিএম, ৫ অক্টোবর, ২০২২

জনপ্রিয় অভিনেত্রী কিম কার্দাশিয়ান ডিজিটাল মুদ্রা বা ক্রিপ্টোকারেন্সি নিয়ে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট দেওয়ায় ১২ লাখ ৬০ হাজার ডলার জরিমানা করেছে যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। এতে নিজের ভুল স্বীকার করে জরিমানাও দিতে রাজি হয়েছেন কার্দাশিয়ান।

কার্দাশিয়ানের জরিমানা ঘোষণা করে এক বিবৃতিতে এসইসি চেয়ারম্যান গ্যারি গেনসলার জানান, কার্দাশিয়ানের কেসটি তারকা এবং অন্যদের জন্য একটি সতর্কবার্তা হিসেবেও কাজ করবে। কারণ, আইনে সিকিউরিটিজ খাতে বিনিয়োগ প্রচারের জন্য কখন, কত টাকা নেওয়া হয়েছে, তা জনগণের কাছে প্রকাশ করতে হয়।

জানা গেছে, ইনস্টাগ্রামে বেশ কয়েক দিন আগে একটি বেআইনি ক্রিপ্টো বিনিয়োগ সংস্থার প্রচার করে একটি পোস্ট করেন কিম, সমস্যার সূত্রপাত সেখান থেকেই। আমেরিকার আইন অনুযায়ী যদি কোনো নামি ক্রিপ্টো বিনিয়োগের প্রচার করেন, তবে তাকে সেই প্রচারের সঙ্গেই জানিয়ে দিতে হবে, তিনি ওই প্রচার করার জন্য কত অর্থ পেয়েছেন, কিভাবে পেয়েছেন, কারা তাকে ওই অর্থ দিয়েছে। কিন্তু কিম ক্রিপ্টো বিনিয়োগের প্রচার করা সত্ত্বেও এ সব তথ্য দেননি ওই পোস্টে। তাতেই আইনভঙ্গের দায়ে পড়েন তিনি।

এসইসি জানিয়েছে, ওই প্রচারমূলক পোস্টের জন্য আড়াই লাখ ডলার পেয়েছেন কিম। কিম সেই তথ্য প্রকাশ না করার শাস্তি অবশ্য মাথা পেতে নিয়েছেন। তিনি জরিমানার অর্থের পাশাপাশি আগামী তিন বছর ক্রিপ্টোকারেন্সি সংক্রান্ত কোনোরকম বিনিয়োগের প্রচার করবেন না বলেও জানান সংস্থাটিকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন