বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে খুলনার বড়বাজারের আগুন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ৩:৫৫ পিএম

খুলনার বড়বাজারে আগুন এক ঘন্টার প্রচেষ্টায় সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ও স্থানীয়রা একযোগে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। আজ বুধবার (০৫ অক্টোবর) দুপুর ১টার দিকে বড়বাজারের তুলাপট্টিতে আগুন লাগে। পূজার ছুটিতে বাজার বন্ধ থাকায় কোনো প্রাণহানি বা বড় ধরণের ক্ষয়ক্ষতি হয়নি।

বড় বাজার কাপড় দোকান মালিক সমিতির সভাপতি আজিজুল ইসলাম বলেন, কংস বাণিজ্য ভান্ডার থেকে প্রথমে তারা ধোঁয়া দেখেন। ধোঁয়া দেখে বাজারে আগত ক্রেতারা আতংকে ছোটাছুটি শুরু করেন। আগুন দেখে তিনি ও অন্যান্যরা ফায়ার সার্ভিস ও নৌবাহিনীকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। বড় বাজারের শ্রমিক ও ব্যবসায়ীরা তাদের সাথে যোগ দেয়। এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনা সম্ভব হয়।

বড় বাজারের ব্যবসায়ী আমির হামজা বলেন, দুপুর ১টার দিকে বড়বাজার জুতাপট্টি ঘাটের পাশে তুলার একটি দোকানে আগুন লাগে। পরে তা ছড়িয়ে পড়ে অ্যালুমিনিয়ামের দোকানসহ কমপক্ষে ৬ টি বড় দোকান ক্ষতিগ্রস্ত হয়। ব্যবসায়ী উজ্বল ব্যানার্জি ব‌লেন, দূর্গা পূজার শেষ দিন আজ। অ‌ধিকাংশ দোকানপাট বন্ধ ছিল। গু‌টি ক‌য়েক দোকান খোলা ছিল। না থাক‌লে পু‌ড়ে সব শেষ হ‌য়ে যেত।

ফায়ার সা‌র্ভিস খুলনা বিভাগীয় উপপ‌রিচালক মোঃ সা‌লেহ উ‌দ্দিন ব‌লেন, ১ টা ৭ মি‌নি‌টের দি‌কে টুটপাড়া ফায়ার সা‌র্ভিসের সদস্যরা খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে আ‌সেন। বয়রা ও টুটপাড়ার ৬ টি ইউ‌নিট আগুন নিয়‌ন্ত্রণে কাজ কের। দুপুর ২ টা দি‌কে আগুন নিয়‌ন্ত্রেনে আ‌সে। ভৈরব স্ট্যান্ড সড়কটি সরুগ‌লি পথ হওয়ায় গা‌ড়ি প্রবেশ ক‌রতে পারেনি। নদী‌তে পাম্প বসিয়ে আগু‌নে পা‌নি দেওয়া হ‌য়ে‌ছে। ত‌বে কী কার‌ণে আগু‌নের সূত্রপাত হ‌য়ে‌ছে তা এখন বলা সম্ভব নয় ব‌লে তি‌নি জা‌নি‌য়ে‌ছেন। ক্ষয়ক্ষতির পরিমান এখনো নিরুপণ করা সম্ভব হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন