বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

জিনিসপত্রের মূল্যবৃদ্ধিতে মানুষের জীবন দুর্বিষহ - ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ৭:২৮ পিএম

যে কোন পণ্যের দাম বাড়লে তাৎক্ষণিক কার্যকর হলেও দাম কমলে তা সপ্তাহেও কার্যকর হয় না বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

তিনি বলেন, বোতলজাত সয়াবিন তেলের দাম ১৪ টাকা কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। ঘোষণা বাজার পৌঁছায়নি। ফলে আগের দামেই বিক্রি হচ্ছে সয়াবিন তেল ও চিনি। এভাবেই সিন্ডিকেটের কাছে জনগণ জিম্মি।

মঙ্গলবার সন্ধ্যায় পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা খলিলুর রহমান, আলহাজ হারুন অর রশিদ, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী ।

প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, এমনিতেই দেশের সাধারণ মানুষের আয় বাড়েনি। অথচ নিত্যপণ্যের দাম বেড়েছে দ্বিগুণ। জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় সকল প্রকার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অব্যাহত লোডশেডিং, ঘুষ, দুর্নীতির মহোৎসব, টেন্ডারবাজি, পরিবহন সেক্টরে ভাড়া বৃদ্ধি মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। বিভিন্ন সেক্টরে সরকারি দলের নেতাদের চাঁদাবাজির কারণে মানুষ অসহায় জীবন যাপন করছে। তিনি বলেন, নানাবিধ সমস্যায় নিপতিত দেশের জনগণ। এমতাবস্থায় সরকারের উচিত ছিল দুর্নীতি, লুটপাট, রাষ্ট্রীয় সম্পদের অপচয় রোধ করে মানুষের স্বাভাবিক জীবন যাপন নিশ্চিত করা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন