বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

ইচ্ছাকৃত ধাক্কা খেয়ে ঝগড়া করে ছিনতাই করে তারা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ৭:৩৩ পিএম

রাতে উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় আড্ডা দেয় একটি ছিনতাই চক্রের গ্রুপ। তারা৷ চক্রের সদস্যরা কোনও পথচারীকে একা পেলে তার সঙ্গে একজন পরিকল্পিতভাবে ধাক্কা খেয়ে ‘এই আমারে ধাক্কা দিলি ক্যান’ বলে ঝগড়া লাগিয়ে দেয়। এ সময় অন্য সদস্যরা আশপাশ থেকে এসে তাকে মারধর শুরু করে। এরপর তার কাছে থাকা টাকা, মোবাইল ফোন হাতিয়ে পালিয়ে যায়। কোনও গাড়িচালককে একা দেখলেও একজন ইচ্ছাকৃত গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে ‘আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান’ বলে ঝগড়া শুরু করে দেয়। এরপর মারধর করে সব হাতিয়ে নেয়। ইচ্ছাকৃত ঝগড়া লাগিয়ে ছিনতাই করে বলে স্থানীয়দের কাছে তারা 'গ্যাঞ্জাম পার্টি' নামেই পরিচিত।


বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর নেতৃত্বে গড়ে ওঠে‘গ্যাঞ্জাম পার্টি’।

এই চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানা পুলিশ।

গ্রেপ্তার দুজন হলেন- চক্রের মূলহোতা মো. আল রাজু (২৫)। আর তার সহযোগী মো. সুমন খান (২৯)। মঙ্গলবার গভীর রাতে উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এসব তথ্য জানান।

তিনি বলেন, গ্রেপ্তার রাজু ঢাকা জেলার তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সে। অপর আসামি সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।

ওসি জানান, চক্রটি মূলত ‘গ্যাঞ্জাম’ সৃষ্টি করে ছিনতাই করে। তাই তাদের নাম হয়েছে ‘গ্যাঞ্জাম পার্টি’। এরা উত্তরায় মানুষের গায়ে পড়ে ঝগড়া করে। এরপর ছিনতাই করে।

মোহাম্মদ মোহসীন বলেন, 'গ্যাঞ্জাম পার্টি'র মূলহোতা রাজুর ৮-১০ জনের একটি গ্রুপ আছে। তারা রাতে উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় আড্ডা দেয়। এরপর কোনও পথচারীকে একা পেলে তার সঙ্গে একজন পরিকল্পিতভাবে ধাক্কা খেয়ে ‘এই আমারে ধাক্কা দিলি ক্যান’ বলে ঝগড়া লাগিয়ে দেয়। এ সময় অন্য সদস্যরা আশপাশ থেকে এসে তাকে মারধর শুরু করে। এরপর তার কাছে থাকা টাকা, মোবাইল ফোন হাতিয়ে পালিয়ে যায় বলেও জানিয়েছে পুলিশ।

তিনি আরও বলেন, কোনও গাড়িচালককে একা দেখলেও একজন ইচ্ছাকৃত গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে ‘আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান’ বলে ঝগড়া শুরু করে দেয়। এরপর মারধর করে সব হাতিয়ে নেয়।

ওসি জানান, মঙ্গলবার রাত সাড়ে ১১টায় একই কায়দায় রাজু ও সুমন ঝগড়া লাগায় লুৎফুর রহমান নামে স্থানীয় এক ব্যক্তির সঙ্গে। লুৎফুর রহমান রাত সাড়ে ১১টায় প্রাইভেটকার চালিয়ে আসছিলেন। হঠাৎ তার গাড়ির সামনে এসে রাজু বলে ওঠে ‘আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান’। এ সময় মারধর করে টাকা, মোবাইল ফোন নিতে চাইলে চিৎকার শুরু করেন লুৎফুর। এ সময় পুলিশের টহল টিম দুই জনকে আটক করে বলেও জানান ওসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Harunur Rashid ৫ অক্টোবর, ২০২২, ৮:৩৫ পিএম says : 0
Regime need to make sure these thugs never see the day light again.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন