শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হামজাকে পেতে লেস্টারকে বাফুফের চিঠি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ৮:১৫ পিএম

লন্ডন প্রবাসী ফুটবলার হামজা চৌধুরীকে জাতীয় দলে পেতে তার ক্লাব লেস্টার সিটিকে চিঠি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বুধবার এ তথ্য জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ। তিনি বলেন, ‘আমরা হামজা চৌধুরীকে পাওয়ার জন্য তার ক্লাবের রীতি মেনেই লেস্টারকে চিঠি দিয়েছি। ইংলিশ লিগের নিয়ম অনুযায়ী কোন ফুটবলারের সঙ্গে কথা বলতে হলে তার ক্লাবের সঙ্গে যোগাযোগ করতে হয়। সে জন্য যদি আমাদের বিলম্ব হয় সেটাই করতে হবে। কারণ এটাই নিয়ম।’

ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়াটফোর্ডের হয়ে এখন ধারে খেলছেন হামজা। ক’দিন আগে এক গণমাধ্যমে তিনি বলেছিলেন,‘বাংলাদেশের হয়ে খেলতে পারলে গর্বিত হবো।’ তাই বাফুফে এখন হামজা চৌধুরীর বিষয়ে আগ্রহী হয়েছে। তাকে বাংলাদেশ জাতীয় দলে পেতে উঠেপড়ে লেগেছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি।

২৫ বছর বয়সী হামজার পুরো নাম হামজা দেওয়ান চৌধুরী। তার মা বাংলাদেশি, বাবা গ্রেনাডিয়ান। তার জন্ম ১৯৯৭ সালের ১ অক্টোবর ইংল্যান্ডের লাউগবার্গে। ২০১৮-১৯ মৌসুমে হামজা ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে ৭ টি ম্যাচও খেলেছেন। বাংলাদেশ জাতীয় দলের ইংলিশ কোচ জেমি ডে দায়িত্বে থাকার সময় ২০১৯ সালে তার দেশের ক্লাব লেস্টার সিটির মাধ্যমে হামজা চৌধুরীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। উদ্দেশ্যে ছিল বাংলাদেশ জাতীয় দলে হামজার খেলার আগ্রহ আছে কিনা তা জানা। কিন্তু জেমি ডের যোগাযোগে কোন সাড়া দেননি হামজা। তিন বছর পর ফের তাকে নিয়ে আলোচনা শুরু হয়েছে। এবার খোদ বাফুফে আগ্রহ প্রকাশ করেছে হামজাকে পেতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন