শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গ্রাহকদের খাইয়ে দিতে হবে আঙুর, কর্মী নিয়োগে আজব বিজ্ঞাপন রেস্তরাঁর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ৮:৪৭ পিএম

আপনি কি নিয়মিত নিজের হাতের যত্ন নেন? আপনি কি ‘সুন্দর’ হাতের অধিকারী? তাহলেই মিলবে লন্ডনের এই রেস্তরাঁয় চাকরি। শুনতে অদ্ভুত লাগলেও এটাই সত্যি। গ্রাহককে আঙুর খাইয়ে দেওয়ার জন্য কর্মী নিয়োগের বিজ্ঞাপন দিয়েছে রেস্তরাঁটি।

একাধিক রেস্তরাঁ চেনের মালিক ধনকুবের রিচার্ড ক্যারিংয়ের ব্রেন চাইল্ড ‘বাক্কানেলিয়া’ নামের রেস্তরাঁ। সম্প্রতি তারা কর্মী নিয়োগের নয়া বিজ্ঞাপন প্রকাশ করেছে। লন্ডন শহরে নতুন দু’টি রেস্তরাঁ খুলতে চলেছে তারা। তার জন্য কর্মী নিয়োগেই অভিনব বিজ্ঞাপন। ২ অক্টোবর ব্রিটেনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত সেই বিজ্ঞাপনে লেখা হয়েছে, রেস্তরাঁয় কাজের জন্য তারা আবেদন করতে পারবেন, যাদের হাতের গড়ন ভাল। যদিও কেবল ‘সুন্দর’ হাত থাকলেই হবে না, এইসঙ্গে কর্মীকে জানতে হবে গ্রিক ও লাতিন। কেন? যেহেতু রেস্তরাঁটি মূলত গ্রিক ও লাতিন খাবারই পরিবেশন করবে। রেস্তারাঁর তরফে বলা হয়েছে, চাকরি পাওয়ার পর কর্মচারীকে নিয়মিত ম্যানিকিয়োরও করাতে হবে। কারণ নিজের হাতে গ্রাহককে আঙুর খাওয়াতে হবে রেস্তরাঁ কর্মীকে।

বিজ্ঞাপন দেখে অনেকে চমকে গেলেও ইতিমধ্যে ওই রেস্তারাঁয় কাজ পেতে চাকরিপ্রার্থীরা আবেদন করেছেন বলে জানা গিয়েছে। রেস্তারাঁ কর্তৃপক্ষের বক্তব্য, এই পদ্ধতিকে বলা হয় ‘ফাইন ডাইনিং’। যেখানে রেস্তরাঁ গ্রাহকের মুখে তেমন তেমন খাবার তুলে দেয় ওয়েটার বা খাবার পরিবেশকরা।

বেসরকারি সংস্থার কর্মী নিয়োগের আজব বিজ্ঞাপন নতুন নয়। মাঝে এক পানশালার বিজ্ঞপান নিয়ে চরম বিতর্ক হয়।ওই বিজ্ঞাপন নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় ওঠে। কেন? আসলে মহিলা কর্মীর শারীরিক সৌন্দর্যকে গুরুত্ব দিয়েছিল পানশালাটি। তারা জানায়, চাকরিপ্রার্থী তরুণীর সুঠাম স্তন থাকতে হবে। বিজ্ঞাপনে সরাসরি লেখা হয়েছিল ‘অস্থায়ী কর্মী নিয়োগ চলছে’, ‘ডাবল ডি মাপের স্তন’, ‘ভাল হাসি’ এবং ‘সুন্দর আচরণ’ এই তিনটি বৈশিষ্ট্য থাকলে মিলবে চাকরি। ‘তবে পুরুষরাও আবেদন করতে পারেন’ বলেও উল্লেখ করা হয় ওই বিজ্ঞাপনে। সূত্র: ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন