বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কারণ স্পষ্ট নয়, তবে প্রতিটি পাওয়ার প্ল্যান্টেই কিছু না কিছু ঘটেছে : তদন্ত কমিটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১০:০৮ পিএম

ইয়াকুব ইলাহী চৌধুরী


বিদ্যুতের জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণ এখনো স্পষ্ট নয় উল্লেখ করে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) লিমিটেডের নির্বাহী পরিচালক (পিঅ্যান্ডডি) ও তদন্ত কমিটির প্রধান মো. ইয়াকুব ইলাহী চৌধুরী বলেছেন, গতকাল প্রত্যেকটি পাওয়ার প্ল্যান্টেই কিছু না কিছু ঘটেছে। ওই ঘটনাগুলোর সঙ্গে কোনো বিশেষ ত্রুটির সম্পর্ক আছে কিনা- আমরা সেটা খোঁজার চেষ্টা করে যাচ্ছি।

বুধবার (৫ অক্টোবর) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। বিকেল সাড়ে ৫টার দিকে ইয়াকুব ইলাহী চৌধুরীর নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রে প্রবেশ করে। ইয়াকুব ইলাহী আরও বলেন, আমরা ঘোড়াশাল বিদ্যুৎ কেন্দ্রেও গিয়েছি। অন্য বিদ্যুৎ কেন্দ্রগুলোতেও যাব। বিদ্যুৎকেন্দ্রগুলো থেকে আমরা গতকালের বিভিন্ন তথ্য সংগ্রহ করছি। এগুলো পর্যালোচনা করা হবে। তবে এখনই গ্রিড বিপর্যয়ের কারণ সম্পর্কে স্পষ্ট কিছু বলা যাবে না। সবকিছু বিবেচনায় নিয়েই তদন্ত চলছে।

এ সময় ইয়াকুব ইলাহীর সঙ্গে তদন্ত কমিটির অন্য সদস্যরা এবং আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক এ. এম. এম. সাজ্জাদুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে গতকাল মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টার পর আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের পাঁচটি ইউনিটের উৎপাদন বন্ধ হয়ে যায়। পরে গ্রিড স্বাভাবিক হলে ধাপে ধাপে উৎপাদনে ফেরে বন্ধ ইউনিটগুলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন