বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘গভীর রাতে কেন আসছেন, আমার ছোট দুইটা বাচ্চা আছে’ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১০:৫৮ এএম

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গুজব ছড়ানোর অভিযোগে রাজবাড়ী থেকে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে সময় দেয়া তার একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বুধবার (৫ অক্টোবর) স্মৃতির বিরুদ্ধে ১৫৩/৫০৫ ধারায় মামলা হলে সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। এ সময় আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। এর আগে মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে রাজবাড়ী পৌরসভার বেড়াডাঙ্গা এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সোনিয়া আক্তার স্মৃতি রাজবাড়ী পৌরসভার বেড়াডাঙ্গা এলাকার বাসিন্দা। তিনি দুই সন্তানের জননী। তার স্বামী খোকন আহমেদ সৌদি প্রবাসী।

গ্রেপ্তারের আগে ফেসবুক লাইভে সোনিয়া আক্তার স্মৃতি পুলিশকে উদ্দেশ্য করে বলেন, ‘আমাকে মধ্যরাতে কেন ধরতে আসছেন? আমি তো পালিয়ে যাচ্ছি না। আমার ছোট ছোট দুইটা বাচ্চা আছে। আমি তাদের রেখে আসছি। আমাকে ১০ থেকে ১৫ মিনিট সময় দেন। আমি স্বেচ্ছায় বের হচ্ছি। তিনি ভালো আছেন, সুস্থ আছেন বলে ফেসবুকে সবার উদ্দেশ্যে জানান।’ তার এই বক্তব্য ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সোনিয়া গত ৩১ আগস্ট তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উদ্দেশ্য প্রণোদিতভাবে সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ করার লক্ষ্যে উল্লেখিত মিথ্যা, বানোয়াট ও মানহানিকর বক্তব্য প্রচার করেন। এ ছাড়া বিভিন্ন সময়ে তার ফেসবুকে সরকারের নানা উন্নয়ন ও প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা তথ্য দিয়ে নানা প্রকার মন্তব্য প্রচার করেন তিনি। ফলে সমাজে অনেক মানুষ ভুল তথ্য জানে।

এদিকে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. সামসুল আরেফিন চৌধুরী বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় স্মৃতির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। সেই মামলার প্রেক্ষিতে রাজবাড়ী সদর থানায় দণ্ডবিধি ১৫৩ ও ৫০৫ ধারায় মামলা গ্রহণ করে পুলিশ।

মামলা বাদী সামসুল আরেফিন চৌধুরী বলেন, সোনিয়া ৩১ আগস্ট আপত্তিকর পোস্টটি তার ফেসবুকে দেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহার করতে গিয়ে কয়েকদিন আগে আমার নজরে আসে পোস্টটি। আগেও এরকম আপত্তিকর কথা বলেছেন তিনি। আমি ৩ অক্টোবর সদর থানায় লিখিত অভিযোগ দেই।

এ বিষয়ে রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, সোনিয়াকে অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাত দেড়টার দিকে নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়। বুধবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়। এ সময় আদালতে তোলা হলে জামিন আবেদন করেছিলেন তিনি। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (22)
Hm alam ৬ অক্টোবর, ২০২২, ২:৩১ পিএম says : 0
এটাসত্য বলার কারনেই
Total Reply(0)
Unknown ৬ অক্টোবর, ২০২২, ৩:৪৬ পিএম says : 2
মধ্যরাতে একজন মহিলাকে গ্রেফতার করতে যাওয়া কোন সেন্সের মাঝে পরে আমি সেটাই বুঝলাম না,তিনি তো চোর ডাকাত খুন এসব করেন নি,দেশে নাকি বাকস্বাধীনতা আছে এই তার নমুনা বাহ সত্যি দেশ অনেক এগিয়ে গ্যাছে,আর পুলিশ এর কথা কি বলব,একটা হাত তালি তাদের জন্য সেই সব বীর পুলিশ ভাইদের প্রতি যারা ডিজিটাল তথ্যপ্রযুক্তি আইনের একজন মহিলা আসামিকে ধরার জন্য রাতের ঘুম হারাম করে মধ্যরাতে অভিযান পরিচালনা করার জন্য
Total Reply(0)
jack ৭ অক্টোবর, ২০২২, ৯:১৯ পিএম says : 0
সারা বিশ্বের মালিক আল্লাহ মানুষকে আল্লাহ সৃষ্টি করেছে এবং আল্লাহ সারা বিশ্বের মানুষের জন্য একটা সংবিধান দিয়েছেন তার নাম হচ্ছে কোরআন আমরা আপনাদের কাউকে চাই না আপনারা আমাদের দেশটাকে ধ্বংস করে ফেলেছেন আজ 50 বছর হয়ে গেছে দেশের কোনো অবকাঠামো নাই লুটপাট চাঁদাবাজি টেন্ডারবাজি গুম খুন মিথ্যা কেস যত ধরনের অন্যায় অবিচার ঘুষ সব আপনার করে যাচ্ছেন আমরা সাধারন মানুষ আমরা আপনাদের কেউ চাইনা বিএনপিকেও চাইনা আমরা চাই আল্লাহর আইন তাহলে সব সমাধান হয়ে যাবে
Total Reply(0)
TAHIRA ISLAM TANHA ৮ অক্টোবর, ২০২২, ৫:৫৯ এএম says : 0
চলিতেছে বাকশাল আরো চলিবে,ইসলাম বিদ্বেষী সরকারের কাছ থেকে এর চেয়ে বেশি আর কিছু আশা করা যায় না
Total Reply(0)
সুলতানা ৭ অক্টোবর, ২০২২, ৮:৩২ এএম says : 0
চুর ডাকাত সন্ত্রাস জরিত নারীকে ও মধ্যরাতে পুলিশ ধরেনা।সত্য সরকার নিরোধী হলে এরকম অত্যাচার হয়।এটাই স্বাধীন দেশের আর রাজতন্ত্রের নিয়ম
Total Reply(0)
মিয়া মোহাম্মদ হুমায়ুন কবির ৮ অক্টোবর, ২০২২, ৭:১৪ এএম says : 0
আমার স্বাধীনতা কারো দানে বা কোন ব্যাক্তির দয়ায় নয়।। মহান আল্লাহর করুণায় এবং তিরিশ লক্ষ তাজা প্রাণ ও দুলক্ষ "মা"য়ের ইজ্জতের বিনিময়ে অর্জিত!!?? তাই আমাকে কথা বলতে দিতে হবে।। চোরকে চোর"! সাধুকে সাধু!! কালোকে কালো সাদাকে সাদা বলার অধিকার।।
Total Reply(0)
Bulbul ৮ অক্টোবর, ২০২২, ৯:০৩ পিএম says : 0
আমি কোথায় আর কিছু বলবোনা আমি????????????????????????????
Total Reply(0)
Sabbir Alam ৭ অক্টোবর, ২০২২, ২:২৫ পিএম says : 0
একদম ঠিক কাজ করেছে। এটা কোনো বাক স্বাধীনতা না। এটা বিভ্রান্তি সৃষ্টি ও বেয়াদবি। সমাজ বিরোধী। গঠনমূলক সমালোচনা আর এসব আলাদা জিনিস। এগুলোর অধিকার থাকা মানে মিথ্যাচার, অপমান, গীবত, বা অন্যান্য অপরাধ কেও প্রশ্রয় দেয়া
Total Reply(0)
Mohammad ১১ অক্টোবর, ২০২২, ৮:৪৭ পিএম says : 0
মিথ্যা ও গীবত কি? ভালো না খারাপ?
Total Reply(0)
Amit ৭ অক্টোবর, ২০২২, ১১:০৮ এএম says : 0
অপরাধীকে গ্রেফতারের কোন সময় নাই এবং অপরাধীকে অপরাধী হিসাবেই চিহ্নিত করতে হবে। এখানে লিঙ্গভেদে কোন বিষয় নাই।
Total Reply(0)
সোহরাব ৭ অক্টোবর, ২০২২, ৫:৫৮ এএম says : 0
স্বাধীন বাক স্বাধীনতার বিরুদ্ধে বর্বর স্বৈরাচার অত্যাচারের জালেম সরকারের নগ্ন রাষ্ট্রীয় সন্ত্রাসের তীব্র নিন্দা জানাই
Total Reply(0)
মোস্তফা কামাল ৭ অক্টোবর, ২০২২, ৮:৩৯ এএম says : 0
আমি কিছু বলবো না, কারন আমাকেউ হাজতে ভরতে পারেন
Total Reply(0)
আমিনুল ইসলাম ৭ অক্টোবর, ২০২২, ৯:১৪ এএম says : 0
ব্যক্তি স্বাধীনতা, বাক স্বাধীনতা নাগরিকদের মৌলিক অধিকার। ব্যক্তি স্বাধীনতার দাবী নিয়ে কি কেউ কাউকে ইচ্ছা মাফিক আক্রমণ করতে পারে?আহত করতে পারে? নিহত করতে পারে? বাক স্বাধীনতার নামে বর্তমানে রাজনৈতিক দলগুোলর নেতা কর্মীরা যে ভাষায় একে অপরকে আক্রমণাত্মক ও নেতিবাচক ভাষায় হুমকি ধামকি দেয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে অরুচিকর ব্যঙ্গ চিত্র প্রচার করে,ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে বক্তব্য বিকৃত করে প্রচার করে,নারীদের বাথুমে গোসলের চিত্র ধারন করে,জোর পূর্বক ধর্ষন করে সোসাল মিডিয়ায় প্রচার করে এ সব কি সমর্থন যোগ্য?
Total Reply(0)
আমিনুল ইসলাম ৭ অক্টোবর, ২০২২, ৯:২০ এএম says : 0
ব্যক্তি স্বাধীনতা, বাক স্বাধীনতা নাগরিকদের মৌলিক অধিকার। ব্যক্তি স্বাধীনতার দাবী নিয়ে কি কেউ কাউকে ইচ্ছা মাফিক আক্রমণ করতে পারে?আহত করতে পারে? নিহত করতে পারে? বাক স্বাধীনতার নামে বর্তমানে রাজনৈতিক দলগুোলর নেতা কর্মীরা যে ভাষায় একে অপরকে আক্রমণাত্মক ও নেতিবাচক ভাষায় হুমকি ধামকি দেয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে অরুচিকর ব্যঙ্গ চিত্র প্রচার করে,ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে বক্তব্য বিকৃত করে প্রচার করে,নারীদের বাথুমে গোসলের চিত্র ধারন করে,জোর পূর্বক ধর্ষন করে সোসাল মিডিয়ায় প্রচার করে এ সব কি সমর্থন যোগ্য? তবে এগুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণের ক্ষেত্রে অবশ্যই মানবিক বিষয়কে অগ্রাধিকার দিতে হবে।
Total Reply(0)
Saif ৭ অক্টোবর, ২০২২, ১০:১৯ এএম says : 0
বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে
Total Reply(1)
Syed ১০ অক্টোবর, ২০২২, ৩:২৯ এএম says : 0
ভারত মহসাগরে গিয়ে উল্টে পড়তে জিপিএস লাগবেনা !!!
unknown ৭ অক্টোবর, ২০২২, ১১:৫১ পিএম says : 0
যা দেখছি এসব ঘটনা 1971 পরবর্তী ঘটনার হুবহু কার্বন কপি।1971 পরবর্তী সময়ে কিন্তু এসব ঘটনা শুরু হয়েছিল যা শেষ হয়েছিল 1975 সালে।
Total Reply(0)
Zakir ৭ অক্টোবর, ২০২২, ৯:৩২ পিএম says : 0
At high speed where Desh is going , please clear that,
Total Reply(0)
md manik sheikh Tanvir ৮ অক্টোবর, ২০২২, ৮:২০ এএম says : 0
মধ্যে রাতে একটা মহিলা কে গেরেপ্তার করা কন আইনে বা সংবিধান এ আসে এটা সম্পুর্ন বেয়াইনি এবং মানুষের অধিকার খরবো করা বলে আমি মনে করি আজকে সাধিন বাংলাদেশ হয়েও সাধারণ মানুষ পরাধীন
Total Reply(0)
KAWSAR HOSSAIN ৮ অক্টোবর, ২০২২, ৮:২৪ এএম says : 0
মিথ্যা, বানোয়াট নয় বরং সে যা বলেছেন তা চরম সত্যই বলেছেন।
Total Reply(0)
KAWSAR HOSSAIN ৮ অক্টোবর, ২০২২, ৮:২৪ এএম says : 0
মিথ্যা, বানোয়াট নয় বরং সে যা বলেছেন তা চরম সত্যই বলেছেন।
Total Reply(0)
মিলটন ৮ অক্টোবর, ২০২২, ৮:২৭ পিএম says : 0
মধ্যরাত,সকাল, দুপুর, বিকেল বড় কথা হলো সে ভালো না মন্দ এটা সিদ্ধান্ত দিবে আদালত। আর পুলিশের কাজ হলো বিবাদিকে আদালতে পাঠানো,সে ক্ষেত্রে বিবাদির সাথে অসৌজন্যমূলক আচরণ করেছে কিনা সেটা আলোচনার বিষয় হতে পারে, রাত,সকাল,বিকাল আলোচনার বিষয় নয়। ভালো মন্দ বা উন্নয়ন, অগ্রগতি এগুলো নিয়ে মতামত থাকতে পারে কারণ সবই আপেক্ষিক।এসব নিয়ে কথা বলার আগে পড়া শোনা জানার প্রয়োজন আছে।
Total Reply(0)
আজম উদ্দিন ৮ অক্টোবর, ২০২২, ৫:৫৮ পিএম says : 0
ছবি টা এই মহিলার ৷ ১০০% সন্দেহ পোষণ করলাম ৷ ছবির প্রয়োজন ছিলো কি? ছবি টা মনে হচ্ছে কোন মডেল তারকা৷
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন