বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের ১৬ হিমারস রকেট ধ্বংস করেছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১১:৫৮ এএম

রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে ইউক্রেনে তাদের বিশেষ সামরিক অভিযানে যুক্তরাষ্ট্রের তৈরি ১৬টি হিমারস এবং ওলখা রকেট এবং দুটি রাডার বিরোধী ক্ষেপণাস্ত্র ‘হার্ম’ ধ্বংস করেছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ বুধবার জানিয়েছেন।

‘গত ২৪ ঘন্টায়, রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী আমেরিকার তৈরি হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেমের ১৫টি শেল খেরসন অঞ্চলের করোবকি, ভেসিলোয়ে, আন্তোনোভকা, নোভায়া কাখোভকা, টোকারেভকা এবং রাকোভকার বসতি এলাকায় গুলি করে ধ্বংস করে। ওলখা মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেমের একটি শেল নোভায়া কাখোভকা এলাকার কাছে এবং খেরসন অঞ্চলের আন্তোনোভকার বসতি এলাকায় দুটি রাডার বিরোধী মিসাইল হার্ম ধ্বংস করা হয়েছে,’ মুখপাত্র বলেছেন।

সাধারণ হিসাবে উল্লেখ করা হয়েছে, ‘গত ২৪ ঘন্টায়, বিমান প্রতিরক্ষা ব্যবস্থাগুলি খারকভ অঞ্চলের গ্রাকোভো, লুগানস্ক পিপলস রিপাবলিকের নভোচেরভোনয়, ডোনেটস্ক পিপলসের স্টারোমায়রস্কয়, উরোজাইনয়ে এবং ডোকুচায়েভস্কের জনবসতি অঞ্চলে ছয়টি মানববিহীন আকাশযান বা ড্রোন ধ্বংস করেছে৷’

এবং ইউক্রেনে তাদের বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে সব মিলিয়ে, রাশিয়ান সশস্ত্র বাহিনী ৩১৩টি ইউক্রেনীয় যুদ্ধ বিমান, ১৫৭টি হেলিকপ্টার, ২,১৫১টি মনুষ্যবিহীন আকাশযান, ৩৭৯টি সারফেস-টু-এয়ার সিস্টেম, ৫,৩৭৬টি ট্যাঙ্ক এবং যুদ্ধের অন্যান্য সাঁজোয়া যান, ৮৬১টি মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম, ৩,৪৪৯টি ফিল্ড আর্টিলারি গান ও মর্টার এবং ৬,২৭৭টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন