বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানে বাসিজ ফোর্সের মুখপাত্রকে স্কুলছাত্রীদের হেনস্তা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ৩:১১ পিএম

বাসিজ ফোর্স ইরানে একটি ভয়ংকর বাহিনী হিসেবে পরিচিত। পুলিশি হেফাজতে ইরানি তরুণী মাহসা আমিনির মৃত্যুর পর ইরানজুড়ে যে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে, তা দমনে নিরাপত্তা বাহিনীকে সাহায্য করছে বাসিজ ফোর্স।

অনলাইনে পোস্ট করা নতুন একটি ভিডিওতে ইরানের আধা-সামরিক বাহিনী বাসিজ ফোর্সের একজন মুখপাত্রকে স্কুলছাত্রীদের দ্বারা হেনস্তা হতে দেখা গেছে। দেশজুড়ে সরকারবিরোধী বিক্ষোভ ক্লাসরুমে ছড়িয়ে পড়ার পর এই ঘটনা ঘটল।

সামাজিক যোগাযোগের মাধ্যমে আলোড়ন তোলা ওই ভিডিওতে দেখা যায়, ইরানি কিশোরীদের উদ্দেশ করে বাসিজ ফোর্সের একজন মুখপাত্র কথা বলার চেষ্টা করছেন। আর তার সামনে কিশোরীরা তাদের মাথার স্কার্ফ তুলে ধরে 'বের হয়ে যাও বাসিজ, বের হয়ে যাও বাসিজ' বলে স্লোগান দিচ্ছে।
ইরানে চলমান বিক্ষোভ দমনে বেশ কয়েকটি শহরের বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষ পুলিশ মোতায়েন করেছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েক দিন ধরে বিক্ষোভের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে ইরানের বিশ্ববিদ্যালয়গুলো। উমিয়া, তাবরিজ, রাশত ও রাজধানী তেহরানে বিশ্ববিদ্যালয়গুলো ঘিরে দাঙ্গা পুলিশ অবস্থান নিয়েছে। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD ABDUS SAMAD ৬ অক্টোবর, ২০২২, ৫:৪১ পিএম says : 0
sukhe thakte vute kilai. Israeler ihudira achor koreche. R musolmaner kache santi ki kore asa kora jai??????? Ader kaji holo osantite thaka. Ata a jatir ovvas,.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন