শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনকে রক্তে ডুবানোর জন্য হিমারস সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ৮:২৭ পিএম

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বৃহস্পতিবার এক সংবাদ ব্রিফিংয়ে বলেছেন, কিয়েভ সরকারকে ওয়াশিংটনের হিমারস মাল্টিপল রকেট লঞ্চার এবং গোলাবারুদ সরবরাহের উদ্দেশ্য ইউক্রেনকে রক্তে ডুবিয়ে দেয়া।

‘প্রতি সপ্তাহে আরও বেশি করে অর্থ ঢেলে দেয়া হচ্ছে এই অঞ্চলে, কিয়েভ শাসনের কাছে, যাতে শত্রুতা বন্ধ না হয় এবং আরও বেশি লোক মারা যায়, যাতে কোনও কিছুর সমর্থন না করে আমেরিকান অর্থ দিয়ে এই অঞ্চলকে রক্তে ডুবিয়ে দেয়া যায়। মার্কিন যুক্তরাষ্ট্রে, যাদের পাবলিক ঋণ সম্প্রতি ৩১ ট্রিলিয়ন ডলার ছাড়িয়েছে,’ ইউক্রেনে হিমারস-এর আরেকটি ব্যাচ পাঠানোর জন্য ওয়াশিংটনের প্রস্তুতির বিষয়ে মন্তব্য করে জাখারোভা বলেছেন।

জাখারোভা জোর দিয়েছিলেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র ইতিমধ্যেই সরবরাহ করা ষোলটি হিমারস সিস্টেম এবং ৬২ কোটি ৫০ লাখ ডলার মূল্যের গোলাবারুদগুলোর সাথে আরও চারটি লঞ্চার যোগ করতে প্রস্তুত।

‘আপনি আমাদের প্রতি ঘৃণার শক্তি কল্পনা করতে পারেন,’ তিনি যোগ করেন, ‘আমেরিকানরা খোলাখুলিভাবে স্বীকার করে যে তারা ইউক্রেনীয় সেনাবাহিনীর কমান্ডে প্রায় রিয়েল টাইম মোডে স্যাটেলাইট এবং অন্যান্য গোয়েন্দা তথ্য প্রেরণ করে এবং সামরিক অভিযানের পরিকল্পনায় অংশ নেয়। এটা কি, যদি জটিলতা না হয়? এটি একটি সত্যিকারের হাইব্রিড যুদ্ধ।’ সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
জাহিদ ৭ অক্টোবর, ২০২২, ৬:০৮ এএম says : 0
রাশিয়া ঠিকই বলেছে কারণ আমরিকা বিশ্বে অশান্তি সৃষ্টি করে চলছে
Total Reply(0)
Shakhawat Hossain ৮ অক্টোবর, ২০২২, ১২:৫২ এএম says : 0
আমেরিকা যার বন্ধু, তার শক্রুর দরকার নাই, ইউক্রেন এখন আমেরিকার বলির পাঠা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন