শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

গ্রাহকের টাকা ফেরত দিতে ১ বছর নিরবচ্ছিন্ন ব্যবসা করতে চায় ইভ্যালি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১২:১৪ এএম

 ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি এবারের যাত্রায় প্রথম দিন থেকে ব্যবসায় মনোযোগ দেবে এমনটা জানিয়ে নতুন পরিচালনা পর্ষদের নেতৃত্ব দেওয়া শামীমা নাসরিন বলেছেন, দেনা পরিশোধ করতে দরকার বিনিয়োগ। বিনিয়োগের কোনো বিকল্প নেই। দেশে অনেক বড় বড় প্রতিষ্ঠান আছে যারা বিদেশি বিনিয়োগ আছে। আমরাও চেয়েছিলাম বিদেশি বিনিয়োগ আনতে। তারপরও নিরবচ্ছিন্নভাবে এক বছর ব্যবসা করতে পারলে আমাদের সব দেনা পরিশোধ করতে পারবো।
গতকাল বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ইভ্যালির চেয়ারম্যান। শামীমা নাসরিন বলেন, সার্ভারের জটিলতার কারণে আমাদের গ্রাহকদের টাকা আটকে আছে। সার্ভার জটিলতা কাটাতে অ্যামাজনের সঙ্গে মো. রাসেলের সরাসরি কথা বলার সুযোগ দরকার। সার্ভার খুলতে পারলেই আমরা আটকে থাকা টাকা দিতে পারবো।
মানিলন্ডারিংয়ের বিষয়ে তিনি বলেন, অডিট রিপোর্টের আগেই অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক কথা বলেছেন গণমাধ্যমে। একবার তিনি বলেছেন ইভ্যালির চার হাজার ৮০০ কোটি টাকার হসিদ নেই। আবার বলেছেন ৪৭ হাজার কোটি আছে। তার এই বারবার ভুলের মাধ্যমে প্রমাণ হয় তিনি হয়তো সঠিক তথ্য বুঝতে পারেননি। না হয় ইচ্ছা করে ইভ্যালিকে নিয়ে এসব কথা বলছেন।
তিনি বলেছেন, আমরা অনেকবার দুবাই গিয়েছি। অথচ আমরা দুবার মাত্র দুবাই গিয়েছি। তাও ব্যবসার পরিধি বাড়ানোর জন্য। ইভ্যালির দেনা সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারের আগে আমরা বাণিজ্য মন্ত্রণালয়কে বলেছিলাম আমাদের দেনা আনুমানিক ৪০০ কোটি টাকা। সেজন্য ছয় মাস সময় চেয়েছিলাম। আমরা সেই সময় পাইনি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন