শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

থাইল্যান্ডের ডে-কেয়ারে হামলা, ২৩ শিশুসহ নিহত ৩৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১২:২১ এএম

থাইল্যান্ডের একটি প্রি-স্কুলের শিশু ডে-কেয়ার সেন্টারে বন্দুকধারীর গুলিতে অন্তত ৩৪ জন নিহত হয়েছে। হামলাকারী পুলিশের এক সাবেক কর্মকর্তা। তিনি নিজের সন্তান ও স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানা যায়, গতকাল দেশটির উত্তর-পূর্বাঞ্চলের নং বুয়া লাম্ফুতে এ হামলার ঘটনা ঘটে। বন্দুকধারী প্রথমে ডে-কেয়ার সেন্টারের কয়েকজন কর্মীকে গুলি করে। যাদের মধ্যে একজনে অন্তঃসত্ত¡া নারী ছিলেন। নিহতদের মধ্যে অন্তত ২৩ শিশু রয়েছে বলে নিশ্চিত করেছ পুলিশ। তবে এ হামলার প্রকৃত উদ্দেশ্য জানা যায়নি।

থাইল্যান্ডের স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারী পুলিশ কর্মকর্তা ছিলেন। তাকে সম্প্রতি মাদক কাÐে বরখাস্ত করা হয়। বন্দুকধারী গুলি করার পর আত্মহত্যা করেছে। তার নাম পানিয়া খামরাব। পুলিশ বলছে, মাদকের অপরাধে গত বছর তাকে পুলিশ বাহিনী থেকে বরখাস্ত করা হয়েছিল।

প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা হামলার জরুরি তদন্তের নির্দেশ দিয়েছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। থাইল্যান্ডে ব্যাপক গোলাগুলির ঘটনা তুলনামূলকভাবে বিরল, যদিও বন্দুকের মালিকানা এই অঞ্চলের লোকদের অনেক বেশি। থাইল্যান্ডে এমন গোলাগুলির ঘটনা বিরল। এর আগে ২০২০ সালে নাখোন রাতচাসিমা শহরে এক সেনাসদস্য ২৯ জনকে হত্যা করেছিল। এ সময় আহত হয়েছিলেন অর্ধ শতাধিক মানুষ। সূত্র : রয়টার্স।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন