শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

র‍্যাশফোর্ডের জোড়া গোলে জয় পেল রেড ডেভিলসরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ৯:০৭ এএম

প্রিমিয়ার লিগে নগর প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটির সাথে বড় ব্যাবধানে হারের ক্ষত এখনো শুকায়নি।তার মধ্যেই মাঠে নামতে হয়েছে ম্যান ইউকে।যদিও ইউরোপা লিগে গতকালের প্রতিপক্ষ ওমানিয়া নিকোসিয়া থেকে পরিসংখ্যান ও শক্তিমত্তার বিচারের যোজন যোজন এগিয়েছিল রেড ডেভিলসরা।তবে খেলার শুরুতে মোটেও তেমনটা মনে হয়নি। শুরুতে লিড নিয়ে সাইপ্রাসের দলটি ম্যানচেস্টার ইউনাইটেডকে ফের লজ্জায় ফেলার সম্ভাবনা তৈরি করেছিল।

শেষ পর্যন্ত সেটি হয়নি। হয়নি বদলি হিসেবে নামা র‍্যাশফোর্ডের অলরাউন্ড নৈপুণ্যের কারণে।এই ফরোয়ার্ডের জোড়া গোল ও এক এসিস্টে পিছিয়ে পড়েও ৩-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে এরিক টেন হেগের শিষ্যরা।

ম্যানচেস্টার ডার্বিতে অসহায় আত্মসমর্পণের পর গতকাল শুরুর একাদশে তিনটি পরিবর্তনে এনেছিলেন ইউনাইটেড কোচ। সিটির বিপক্ষে পুরোটা সময় ডাগআউটে বসে দলের লজ্জাজনক হারা দেখা রোনালদোকে এদিন ম্যাচের শুরুতেই নামিয়েছিলেন টেন হেগ।তবে ম্যাচের ৩৪ মিনিটে ওমানিয়ার ইরানিয়ান ফুটবলার কনিম আনসারী ফরিদ গোল করে রেড ডেভিলসদের চমকে দেন। বল দখল ও আক্রমণে এগিয়ে থাকলেও প্রথমার্ধ পিছিয়ে থেকেই শেষ করে ইউনাইটেড।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া এরিক টেন হেগ বেশ কয়েকজন খেলোয়ারড়কে বদলি হিসেবে মাঠে নামান।সে সময় নামা র‍্যাশফোর্ড-মার্সিয়ালই পরে দলকে বিপদ থেকে উদ্ধার করেন।মাঠে নামার মাত্র ৮ মিনিট পরেই করা র‍্যাশফোর্ডর গোলে ম্যাচ সমতা ফিরে।৬৩ মিনিটে এই ফরোয়ার্ডের এসিস্ট থেলে পাওয়া বল জালে জড়িয়ে ইউনাইটেডকে লিড এনে দেন এন্টোনি মার্সিয়াল। আগের ম্যাচেই জোড়া গোল করা এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড ধীরে ধীরে দলে নিজের অবস্থান শক্ত করছেন।

৮৪ মিনিটে র‍্যাশফোর্ড নিজের দ্বিতীয় গোলটি করলে রেড ডেভিলসদের জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়।গোলটিতে এসিস্টের ভূমিকায় ছিলেন দলের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।তবে পরের মিনিটেই একটি গোল শোধ করে ম্যাচ জমিয়ে তোলে ওমানিয়া। তবে শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয় দলটিকে। ইউরোপা লিগে নিজেদের সাম্প্রতিক ফর্ম বিবেচনা করলে সাইপ্রাসের দলটি গতকালের ফলাফলে খুব বেশি অখুশি হওয়ার কথা না।সর্বশেষ ২৬ ম্যাচের মাত্র একটিতে জয়ের দেখা পাওয়া ওমানিয়া যে ইংলিশ প্রিমিয়ার লীগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে শেষ মুহূর্ত পর্যন্ত চাপে রাখতে পেরেছে তাও কম কি !

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন