বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

ইয়াসির আলীর ব্যাটিং তান্ডবেও পাকিস্তানের বিপক্ষে জিততে পারল না বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১১:৪৮ এএম | আপডেট : ১২:০৫ পিএম, ৭ অক্টোবর, ২০২২


নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ‘বাংলা ওয়াশ’ ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২১ রানে হরেছে টাইগাররা। পাকিস্তানের দেয়া ১৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৪৬ রান তোলে নুরুল হাসান সোহানের দল। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সকাল ৮টায়।

শুক্রবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ফলে প্রথমে ব্যাট করতে নেমে রিজওয়ানের অসাধারণ ব্যাটিংয়ে ৫ উইকেটে ২০ ওভারে ১৬৭ রান তোলে পাকিস্তান।

রিজওয়ান ৫০ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন। তার ঝড়ো ইনিংসে সাতটি বাউন্ডারি দুটি ছক্কা রয়েছে। অধিনায়ক বাবর আজম ২২ রান করে মিরাজের বলে দলীয় ৫২ রানের মাথায় বিদায় নেন। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নামা শান মাসুদকে ব্যক্তিগত ৩১ রানে ফিরিয়ে দেন স্পিনার নাসুম আহমেদ।

ইনিংসের ১৫তম ওভারের শেষ বলে তাসকিন ফেরান হায়দার আলীকে (৬)। এরপর পেসার হাসান মাহমুদের বলে ব্যক্তিগত ১৩ রান করে আফিফের হাতে ক্যাচ দেন ইফতিখার আহমেদ। শেষ দিকে আসিফ আলীকে ফেরান তাসকিন আহমেদ। তিনি ব্যক্তিগত ৪ রান করে বিদায় নেন।

বল হাতে তাসকিন আহমেদ ৪ ওভারে ২৫ রানে নেন দুটি উইকেট। এছাড়া মেহেদী হাসান মিরাজ,নাসুম আহমেদ ও হাসান মাহমুদ একটি করে উইকেট নেন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছিল মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান। ভালো শুরুর পর দলীয় ২৫ রানে ব্যক্তিগত ১০ রান করে বিদায় নেন মিরাজ। এরপর সাব্বির রহমান ব্যাক্তিগত ১৪ রান করে বিদায় নেন ১৮ বলে।

দলীয় ৩৭ রানে দুই ওপেনার বিদায়ের পর লিটন কুমার ও আফিফ হোসেন দারুণ জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান। কিন্তু লিটন ২৬ বলে একটি চার ও একটি ছক্কায় ৩৫ রান করে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ দেন। লিটনের বিদায়ের পর মোসাদ্দেক শূন্য রানে বিদায় নেন।

 

এরপর আফিফ ২৫ রান করে দলীয় ৯৯ রানের মাথায় বিদায় নেন। দলের সেরা পাঁচ ব্যাটার বিদায়ের পর বোলারদের নিয়ে ব্যাটিংয়ে ঝড় তোলেন ইয়াসির আলী। তিনি শেষ পর্যন্ত ২১ বলে ৫টি বাউন্ডারি ও দুটি ছক্কায় ৪২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া আর কেউ সুবিধা করতে পারেনি।

বল হাতে পাকিস্তানের পক্ষে মোহাম্মদ ওয়াশিম ৪ ওভারে ২৪ রানে তিনটি উইকেট শিকার করেন। এছাড়া নওয়াজ নেন দুটি উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন