বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

চতুর্থবারের মতো পদ্মাসেতু হয়ে টুঙ্গিপাড়া গেলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১১:৫০ এএম

চতুর্থবারের মতো পদ্মাসেতু হয়ে ব্যক্তিগত সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা শুরু করেন প্রধানমন্ত্রী, ১০ টার দিকে টুঙ্গিপাড়া পৌঁছান তিনি।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে টুঙ্গিপাড়াসহ জেলাজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। টুঙ্গিপাড়া পৌঁছে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ এবং ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন তার ছোটবোন শেখ রেহানা। টুঙ্গিপাড়া থেকে আজই ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

গত ৪ জুলাই সবশেষ পদ্মাসেতু হয়ে টুঙ্গিপাড়ায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সফরে ছেলে সজীব ওয়াজেদ জয়, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ পরিবারের অন্যান্যরাও ছিলেন।

এদিকে প্রথমবারের মতো পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বঙ্গভবন থেকে জানানো হয়, দুপুর ২টার দিকে রাষ্ট্রপতি সড়কপথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন। বিকাল সোয়া ৪টা রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে পৌঁছাবেন তিনি। বিকেল সাড়ে ৪টায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত ও পরিদর্শন বইয়ে স্বাক্ষর করবেন।

বিকাল পৌনে ৫টায় একটি চা চক্রে অংশ নেবেন রাষ্ট্রপতি। পরে সোয়া ৫টায় টুঙ্গিপাড়া থেকে কালনা সেতু ও মধুমতি নদী পরিদর্শনে যাত্রা করবেন তিনি। সেখান থেকে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে মাদারীপুরের শিবচরের উদ্দেশে রওনা দেবেন আবদুল হামিদ। সেখানে প্রয়াত ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ দর্শন করবেন রাষ্ট্রপতি। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে শিবচর থেকে বঙ্গভবনের উদ্দেশে যাত্রা শুরু করার কথা রয়েছে রাষ্ট্রপতির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন