শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিচারক গোলাম রব্বানী সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল নিযুক্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সিনিয়র জেলা জজ মো: গোলাম রব্বানীকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল নিযুক্ত করা হয়েছে। প্রধান বিচারপতির অভিপ্রায়ে তাকে এ নিয়োগ দেয়া হয়।
এ বিষয়ে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে আইন ও বিচার বিভাগের (বিচার শাখা-১) সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গোলাম রব্বানী এতোদিন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করেছেন। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বজলুর রহমান হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি নিযুক্ত হওয়ার পর থেকে গোলাম রব্বানী ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল হিসেবে কার্যক্রম চালিয়ে আসছিলেন।
আইনমন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, মো: গোলাম রব্বানীকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে প্রেষণে নিয়োগ দানের উদ্দেশ্যে তার চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হয়েছে। প্রধান বিচারপতির অভিপ্রায় অনুসারে তাকে এই পদে নিয়োগ দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।
এর আগে নরসিংদীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) হিসেবে দায়িত্ব পালনরত মো: গোলাম রব্বানীকে হাইকোর্টেও রেজিস্ট্রার নিয়োগ দেয়া হয়।
এর আগে তিনি শ্রম আপিল ট্রাইব্যুনালের সদস্য এবং তারও আগে দুর্নীতি দমন কমিশন (দুদক) পরিচালক (লিগ্যাল) হিসেবে প্রেষণে কর্মরত ছিলেন। ২০১৭ সালের ৩১ অক্টোবর মো: গোলাম রব্বানী হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার পদে নিয়োগ পান।
হাইকোর্টেও রেজিস্ট্রার থাকাকালে ২০১৯ সালে এবং চলতি বছর খণ্ডকালীন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তৎকালীন নিয়মিত দুই রেজিস্ট্রার জেনারেল যথাক্রমে ড. মো: জাকির হোসেন এবং মো: বজলুর রহমান পর্যায়ক্রমে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পাওয়ায় এসময় তিনি ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল হিসেবে কার্যক্রম চালিয়ে আসছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন