শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হিলিতে বাল্য বিবাহের অভিযোগে কনের মা ও বরের কারাদন্ড

হিলি ( দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ৫:৩৭ পিএম

দিনাজপুরের হিলিতে বাল্য বিবাহের অভিযোগে বরকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও কনের মাকে ৬ মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
রোববার দুপুরে উপজেলার খট্টামাধবপাড়া হরিকৃষ্টপুর এলাকায় বিয়ে বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর-এ আলম এই দন্ড প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হলেন,বিরামপুর উপজেলার মুন্সিপাড়ার গ্রামের আ: ছবুরের ছেলে বর মোঃ নাহিদ (২২),ও হাকিমপুরে খট্টামাধবপাড়া হরেকৃষ্টপুর গ্রামের রশিদুল ইসলামের স্ত্রী ও কনের মা মোছাঃ নাজনীন নাহার (৩৫)।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর-এ আলম বলেন,খট্টামাধবপাড়া ইউনিয়নে বাল্য বিবাহ হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশসহ ভ্রাম্যমান আদালতের একটি টিম ওই বিয়ে বাড়িতে অভিযান চালায়। অভিযান চলাকালে অন্যরা পালিয়ে গেলেও বর ও কনের মাকে আটক করে তাদের ভ্রাম্যমান আদালতে কারাদন্ড প্রদান করা হয়েছে।
তিনি আরো বলেন,বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি।এর বিরুদ্ধে সমাজের প্রতিটি নাগরিকদের উদ্বুদ্ধ করতে হবে।তারা যেনো কখনো বাল্য বিবাহ না দেন। তবেই বাল্যবিবাহ বন্ধ করা সম্ভব হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন