রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

ইবিতে সাদা দলের মানববন্ধনে পরোক্ষ বাধাঁর অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৩:২১ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। বুধবার (১২ অক্টোবর) বেলা সোয়া ১১ টায় অনুষদ ভবনের সামনে এ মানবন্ধন করে তারা। এসময় উপস্থিত ছিলেন সাদা দলের আহবায়ক প্রফেসর ড. একেএম মতিনুর রহমান, সদস্য সচিব প্রফেসর ড. সরফরাজ নেওয়াজ, প্রফেসর মোহাম্মদ সেলিম, প্রফেসর ড. আসাদুজ্জামান, সহযোগী অধ্যাপক আনোয়ারুল ওহাবসহ জাতীয়তাবাদী কর্মকর্তা ও কর্মচারী ফোরামের নেতাকর্মীরা।

এদিকে একই সময়ে মানববন্ধনের পাশে এসে শ্লোগান দিতে দেখা যায় ছাত্রলীগের কর্মীদের। এসময় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে শ্লোগান দিয়ে শিক্ষকদের কর্মসূচীতে এসে পরোক্ষভাবে বাধা দেয়া হয়েছে বলে অভিযোগ সাদা দলের।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে এক ফেসবুক স্ট্যাটাসে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বুধবার মানববন্ধনের ঘোষণা দেন সাদা দলের আহবায়ক প্রফেসর ড. একেএম মতিনুর রহমান। এদিকে একই দিনে একই সময়ে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবিরোধী বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত।

এসময় একই স্থানে এসে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে শ্লোগান দেয়া শুরু করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করে সেখান থেকে চলে যান সাদা দল ও জাতীয়তাবাদী কর্মকর্তা-কর্মচারী ফোরামের নেতাকর্মীরা।

এর প্রায় বিশ মিনিট পরে সেখান থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবিরোধী বিক্ষোভ মিছিল শুরু করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় টেন্টে এসে শেষ হয়।

সাদা দলের মানববন্ধনে বাধা দেয়ার অভিযোগ সম্পর্কে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, আমরা আমাদের পূর্বঘোষিত কর্মসূচী পালন করতে গিয়েছিলাম। অন্য কারো কর্মসূচী ছিলো কিনা তা আমাদের জানা ছিলো না এবং তাদের বাধা দেয়ার কোন উদ্দেশ্যও আমাদের ছিলো না।

সাদা দলের আহবায়ক প্রফেসর ড. একেএম মতিনুর রহমান বলেন, আমরা গতকালই (মঙ্গলবার) আমাদের কর্মসূচীর ঘোষণা দিয়েছি। কিন্তু আমাদের কর্মসূচী শুরু হওয়ার পর আমাদের মানববন্ধনস্থলে এসে ছাত্রলীগের নেতাকর্মীরা উদ্দেশ্যমূলকভাবে শ্লোগান দেয়া শুরু করে। আমাদের কর্মসূচী ভন্ডুল করার জন্যই এমন শিষ্টাচার বহির্ভূত কাজ করেছে ছাত্রলীগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন