শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চীন-রাশিয়ার সঙ্গে বাণিজ্যিক সম্পর্কে সুদের হার বাড়বে : জাফর ইকবাল সিদ্দিকী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৫:১৬ পিএম

জাতীয় সংসদের নীলফামারী-০১ আসনের সাবেক এমপি ও জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য জাফর ইকবাল সিদ্দিকী বলেছেন, ভারত আমাদের পরম বন্ধু রাষ্ট্র। শুধু তাই নয়, দেশের উন্নয়নে বাণিজ্যিক লক্ষ্য নির্ধারণ করে তাদের সঙ্গে বন্ধুত্ব বাড়াতে আরো বেশি কাজ করতে হবে। কারণ, আমরা একই ভাষা ও সংস্কৃতির জাতি। চীন, রাশিয়া, আমেরিকা আমাদের সংস্কৃতির বাইরে, তাদের সঙ্গে বন্ধুত্ব বাড়লে সুদের হার বাড়বে এবং বাড়বে প্রতিহিংসা। যেটা আমাদের জন্য মঙ্গল বয়ে আনবে না।

আজ বুধবার রাজধানীর অফিসার্স ক্লাবে স্টার প্লাস কমিউনিকেশন-২০২২ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি স্টার প্লাস কমিউনিকেশন -এর প্রধান উপদেষ্টা। এসময় তিনি বলেন, বিভিন্ন সময় বিপদে-আপদে ভারতকেই আমরা পাশে পেয়েছি। বিশেষ করে আমাদের মহান মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতা ছাড়া স্বাধীনতা অর্জন কঠিন হতো। আজ আমরা গর্বভরে নিজেদের স্বাধীন জাতি হিসেবে পরিচয় দিতে পারতাম না। শুধু তাই নয়, এখনো যে কোনো সংকটে সবার আগে ভারতকে পাশে পাই। তাই ভারতকে অবজ্ঞা নয়, তাদের সঙ্গে বন্ধুত্ব আরো মজবুত করতে হবে। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজকদের উদ্দেশ্যে সাবেক এই এমপি বলেন, ‘ভারতের অনেক শিল্পী, লেখক, সাংবাদিক ভাইবোনরা বাংলাদেশ সম্বন্ধে লেখেন ও বলেন। স্টার প্লাস কমিউনিকেশনের পক্ষ থেকে তাদেরও অ্যাওয়ার্ড দেয়ার সুযোগ তৈরির পরামর্শ দেন জাফর ইকবাল সিদ্দিকী।

নিজের অভিজ্ঞতার শেয়ার করে তিনি বলেন, ‘আমি বাংলাদেশ-ভারত পার্লামেন্টারী সাব-কমিটির চেয়ারম্যান থাকাকালীন সময় ভারতে বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় কনফারেন্স করেছি। অনেক সাংবাদিক, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা, এমপি-মন্ত্রী এবং সাধারণ জনগণের সঙ্গে মিশেছি। তাদের অন্তরের ইচ্ছা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ভালো রাখা। তারা আমাদের দেশের সঙ্গে সবসময় সুসম্পর্ক বজায় রাখার প্রয়োজন মনে করে।‘ তাই তাদের প্রতি সম্মান রেখে অভিন্ন সংস্কৃতির মেলবন্ধন অটুট রাখতে স্টার প্লাস কমিউনিকেশন কর্তৃক ভারতীয় শিল্পী, কলাকুশলি, ব্যবসায়ি, সাংবাদিক, লেখক ও বিশিষ্টজনদের এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর প্রত্যাশা ব্যক্ত করেন সাবেক এমপি জাফর ইকবাল সিদ্দিকী।

তিনি আরো বলেন, ‘জাতির পিতার সুযোগ্য কন্যা এবং বাংলাদেশের যোগ্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আজকে যারা অ্যাওয়ার্ড পেয়েছেন আপনারাও এগিয়ে পথকে সমৃদ্ধ করলেন নিজের দক্ষতায়। পরে স্টার প্লাস কমিউনিকেশনের আয়োজনে নৃত্য, সঙ্গীত, অভিনয়, সাংবাদিকতা, উপস্থাপনা, সমাজসেবা, খেলাধুলা, শিল্প ও বাণিজ্যের উপর সেরা ব্যক্তিদের সম্মাননা দেয়া হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন