বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুই কোটি টাকা নিয়ে স্বামী সহ পালিয়েছে ইউপি সদস্য

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৭:৩০ পিএম

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দাঁড়িয়াল ইউনিয়নের ‘উন্নয়ন বহুমুখী সমবায় সমিতি’ এবং এনজিও ‘রিদু’র প্রায় দুই কোটি টাকা নিয়ে আত্মগোপন করেছেন স্থানীয় নারী ইউপি সদস্য ও তার স্বামী। একাধিক ভুক্তভোগীর অভিযোগ, ওই ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য রাবেয়া বসরি লিপি ও তার স্বামী লিটন খান এনজিওর নামে গ্রামের সহজ সরল গ্রাহকদের কাছ থেকে প্রায় দুই কোটি টাকা উত্তোলন করে আত্মগোপন করেছেন।

ভূক্তভোগী লাল মিয়া হাওলাদার বলেন, দাঁড়িয়াল গ্রামের মোসলেম আলী খানের ছেলে লিটন খান ও তার স্ত্রী নারী ইউপি সদস্য রাবেয়া বসরি লিপি উন্নয়ন বহুমুখী সমবায় সমিতি ও রিদু নামের দুটি এনজিওতে কাজ করেন। আমি সহ গ্রামের ছয়জনেই ওই দম্পত্তির মাধ্যমে এনজিওতে ৩১ লাখ টাকা জমা রেখেছিলাম। কিন্তু গত কয়েকদিন থেকে ইউপি সদস্য ও তার স্বামী আত্মগোপন করেছেন। তাদের ব্যবহৃত মোবাইল ফোনও বন্ধ রয়েছে।
তিনি বলেন, রিদু এনজিও’র নামে ওই দম্পত্তি প্রায় চারশ’ গ্রাহকের কাছ থেকে এবং টিউবওয়েল দেবার কথা বলে অসংখ্য পরিবারের কাছ থেকে ইউপি সদস্য বিপুল পরিমান টাকা হাতিয়ে নিয়েছেন। সব মিলিয়ে প্রায় দুই কোটি টাকা হাতিয়ে নিয়ে ওই দম্পতি আত্মগোপন করেছে বলেও অভিযোগ স্থানীয়দের। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও লাল মিয়া উল্লেখ করেন।
উন্নয়ন সমবায় সমিতির সভাপতি মোঃ শহিদুল ইসলাম বলেন, রাবেয়া বসরি লিপি আগে আমাদের সমিতিতে কাজ করতেন। তবে ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর তিনি কাজ ছেড়ে দিয়েছেন। বাকেরগঞ্জ থানার ওসি মোঃ আলাউদ্দিন মিলন সাংবাদিকদের বলেছেন, এ ঘটনায় এখনও কেউ থানায় লিখিত অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন