মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০, ১৬ শাবান সানি ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ষড়যন্ত্রকারীদের খুঁজতে ৩০ অক্টোবর কমিশন গঠনের প্রতিবেদন

পদ্মা সেতু নির্মাণ চুক্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পদ্মা সেতু নির্মাণ চুক্তি নিয়ে দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে কমিশন গঠন সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে হবে ৩০ অক্টোবরের মধ্যে। মন্ত্রিপরিষদ সচিবকে এ প্রতিবেদন দাখিল করতে বলেছেন হাইকোর্ট।

গতকাল রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। পদ্মা সেতুর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল।

এর আগে গত ২৮ জুন সেতু নির্মাণ চুক্তি নিয়ে দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে কমিশন গঠন সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।
হাইকোর্ট বলেন, ষড়যন্ত্রকারীরা দেশবিরোধী। এদের খুঁজে বের করতে হবে। পদ্মা সেতু আমাদের জাতীয় সম্পদ। এটা আমাদের অহঙ্কার। এ ধরণের জাতীয় স্বার্থ উন্নয়নের বিরুদ্ধে যারা থাকেন, তারা জাতির শত্রু, দেশের শত্রু। এদের চিহ্নিত করা দরকার।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি পদ্মা সেতু নির্মাণ চুক্তি এবং দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্য ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে তদন্ত কমিশন গঠনের কেন নির্দেশ দেয়া হবে না এবং দোষীদের কেন বিচারের মুখোমুখি করা হবে না-এই মর্মে রুল জারি করেন হাইকোর্ট। মন্ত্রিপরিষদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইন ও যোগাযোগ সচিব এবং দুদক চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়।
২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি দৈনিক ইনকিলাবে প্রকাশিত ‘ইউনূসের বিচার দাবি : আওয়ামী লীগ ও সমমনা দলগুলো একাট্টা’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদনসহ বিভিন্ন পত্রিকার সংবাদের কথা নজরে নিয়ে হাইকোর্ট স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন