শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

শহীদ মিনারে সর্বস্তরের শ্রদ্ধায় সিক্ত হবেন মাসুম আজিজ, পাবনায় দাফন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ৯:২৫ এএম

আজ (১৮ অক্টোবর) বেলা ১১ থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হবেন একুশে পদকজয়ী অভিনেতা ও নাট্যকার মাসুম আজিজ। এরপর বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ নেওয়া হবে গ্রামের বাড়ি পাবনায়। সেখানে জানাজা শেষে দাফন হবে।

দেশবরেণ্য খ্যাতিমান এ অভিনেতা ও নাট্যকার বেশ কয়েক বছর ধরে ফুসফুস ক্যানসারে আক্রান্ত ছিলেন। কিন্তু গত জানুয়ারিতে তার এই রোগ ধরা পড়ে। এরপর কেমোথেরাপি ও রেডিও থেরাপি নিচ্ছিলেন তিনি। এর মধ্যে হঠাৎই শারীরিক অবস্থার অবনতি হলে তাকে গত সপ্তাহে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। ক্যানসার ও হৃদ্‌রোগে আক্রান্ত এই গুণী শিল্পী লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৭ অক্টোবর) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।।

এর আগে ২০১৭ সালে মাসুম আজিজের হার্টে চারটি ব্লক ধরা পড়ে। সে সময় অস্ত্রোপচার করিয়ে তিনি সুস্থতা লাভ করেন। কিন্তু পরবর্তীতে তার শরীরে ক্যানসার ধরা পড়ে। সঙ্গে বেড়ে যায় হার্টের সমস্যাও। ভর্তি হন হাসপাতালে। কিন্তু এবার আর ফিরলেন না।

মাসুম আজিজ ছিলেন একাধারে অভিনেতা, নাট্যকার ও নির্দেশক। মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে তিনি চার দশকের বেশি সময় ধরে নিয়মিত অভিনয় করেছেন। হুমায়ূন আহমেদ থেকে শুরু করে বর্তমান প্রজন্মের অনেক নির্মাতার নাটক ও সিনেমায় অভিনয় করে পেয়েছেন জনপ্রিয়তা।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম আজিজ। ‘গহীনে শব্দ’, ‘এই তো প্রেম’, ‘গাড়িওয়ালা’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘সনাতন গল্প’ পরিচালনা করেছেন। সিনেমাটি ২০১৮ সালে মুক্তি পায়। চলতি বছরে মাসুম আজিজকে একুশে পদক দেয় সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
salahuddin Mr ১৮ অক্টোবর, ২০২২, ১২:৪৫ পিএম says : 0
REST IN PEACE
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন