শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মঠবাড়িয়ায় কোটি টাকা নিয়ে দুই হিন্দু ব্যবসায়ী উধাও

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী বাজারের রনজিৎ সরকার ও ইন্দ্রজীৎ সরকার নামে ২ সহোদর ব্যবসায়ী প্রায় কোটি টাকা নিয়ে গত ৬ দিন ধরে উধাও হওয়ার অভিযোগ পাওয়া গেছে। বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে স্থানীয় লোকদের জামিনদার করে মোটা অঙ্কের ঋণ এবং বিভিন্ন লোকদের নিকট থেকে মোটা অঙ্কের টাকা ধার নিয়ে তারা উধাও হয়েছে। বাজারে রনজিৎ সরকার মিষ্টি ও ফলের দোকান এবং ইন্দ্রজীৎ সরকার মুদি ও মনোহরি মালে পাইকারি ব্যবসা করত। উধাও সহোদরের পিতা মৃত মনোহর শীলের বাজারে মুদি দোকান ছিল। জামিনদার এবং পাওনাদারদের মধ্যে চরম হতাসা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সরেজমিনে মিরুখালী বাজারের ব্যবসায়ী ও সাধারণ লোকজনের সাথে কথা বলে এ তথ্য পাওয়া গেছে। মিরুখালী বাজারের নিকটবর্তী মায়ের দোয়া বেকারীর মালিক মো. শাহিন হাওলাদার জানান, ইন্দ্রজীৎ তাকে জামিনদার করে এনজিও আশা থেকে ১০ লাখ, ব্রাক ব্যাংক থেকে ৬ লাখ মার্কেন্টাইল ব্যাংক থেকে ২ লাখ টাকা ঋণ নিয়িছে। অগ্রণী ব্যাংক মিরুখালী শাখা সূত্রে জানা যায় জমির দলিল দিয়ে প্রায় ১০ লাখ টাকা নিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে রেজাউল করিম নামে জনকৈ ব্যক্তি ৫ লাখ টাকা পাওয়ার দাবি করে পোস্ট দিয়েছেন। পান দোকানি মো. ফজলুল হকের ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়ে গেছে। এবাবে প্রতিদিন পাওনাদারের তালিকা দীর্ঘ হচ্ছে বলে জানা গেছে।
মিরুখালী ইউপি চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি মো. হানিফ খান জানান, বিষয়টি অত্যন্ত গর্হিত ও দুখঃজনক। টাকা উদ্ধারে কোন সহযোগিতার প্রয়োজন হলে তা করবেন বলে চেয়ারম্যান জানান। এ ব্যাপরে থানা অফিসার ইনচার্জ মো. নুরুল ইসলাম বাদলের সাথে যোগাযোগ করলে বিষয়টি তারা জানেননা বলে জানান। ক্ষতিগ্রস্থরা অভিযোগ করলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন