বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবি শিক্ষার্থীর মৃত্যু আন্দোলনের মুখে তদন্ত কমিটি গঠন

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসকদের দায়িত্বের অবহেলার অভিযোগ তুলে কর্তব্যরত চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের বহিষ্কার দাবিতে আন্দোলন করে রাবি শিক্ষার্থীরা।

আন্দোলনের প্রেক্ষিতে গত বুধবার দিবাগত রাত ১টার দিকে রামেক ও রাবি প্রশাসন যৌথ আলোচনায় বসে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। এ কমিটি তিন দিনের মধ্যে রিপোর্ট পেশ করে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করে হাসপাতাল ত্যাগ করেন রাবি শিক্ষার্থীরা।

তদন্ত কমিটির সদস্যরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক, রাজশাহী বিভাগীয় উপ-পুলিশ কমিশনার ক্রাইম, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী ও মেডিকেল কলেজের উপ-পরিচালক। তদন্ত কমিটি গঠনের পর ক্ষুব্ধ শিক্ষার্থীদেরকে আশ্বস্ত করে রাজশাহী বিভাগীয় পুলিশ কমিশনার আবুল কালাম সিদ্দিক বলেন, আমরা তিনদিনের সময় চাচ্ছি। তোমরা আমাদের তিনদিন সময় দিয়ে সাহায্য করবে। শিক্ষার্থীরা ন্যায় বিচার পাবে। যারা আহত তাদের চিকিৎসার সকল দায়িত্ব রামেক প্রশাসন নিয়েছেন বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন