শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চবি ভিসির বিরুদ্ধে সাবেক ডিনের মানহানি মামলা তদন্তের নির্দেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ৩:৪৫ পিএম

ভুয়া মুক্তিযোদ্ধা বলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মানহানি মামলা করেছেন একই বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডিন বিশিষ্ট সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দিন।

সোমবার দুপুরে মহানগর হাকিম আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালতে হাজির হয়ে মামলাটি দায়ের করেন তিনি। আদালত নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ কমিশনারকে আগামী ৩০ দিনের মধ্যে অভিযোগপত্র দাখিলের নির্দেশ দেন।
এ বিষয়ে মামলার বাদি অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দিন সাংবাদিকদের বলেন, সম্প্রতি একটি অনুষ্ঠানে ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী আমাকে উদ্দেশ্যে করে ভুয়া মুক্তিযোদ্ধা উল্লেখ করে সন্দেহের কথা বলেছিলেন। বিষয়টি আমার জন্য মানহানিকর। তাই তার বিরুদ্ধে আদালতে মানহানি মামলা করেছি।
এর আগে গত ২৮ নভেম্বর নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত চবির সাবেক ভিসি ড. আবু ইউসুফ আলমের নাগরিক স্মরণসভায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক নগদ টাকা দিয়ে মুক্তিযুদ্ধের সার্টিফিকেট নিয়েছেন বলে অভিযোগ করেন। এসময় ভিসি একই মঞ্চে বসা অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দিনকে দেখিয়ে তিনি মুক্তিযোদ্ধা ছিলেন কি না তা নিয়ে সন্দেহ প্রকাশ করেন।
একই অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে অধ্যাপক ড. গাজী সালাহ উদ্দিন বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষ করা ভালো না। আমি কিছু পাওয়ার জন্য মুক্তিযুদ্ধ করিনি। এখন অবসরে গিয়েছি। আমি মুক্তিযুদ্ধ করিনি এমন প্রমাণ করতে একজন সাবেক ভির্সি চেষ্টা কম করেননি। কিন্তু তিনি সফল হননি। মুক্তিযোদ্ধা ছিলাম বলে এক বছর ছুটি পেয়েছি। সার্টিফিকেট গলায় লাগিয়ে বলার দরকার নেই আমি মুক্তিযোদ্ধা। রাজাকাররা মুক্তিযোদ্ধা হতে পারে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন