শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে করোনায় ৩ জন আক্রান্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৪:০৬ পিএম

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন ৩ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ হার ২ দশমিক ৬৭ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, নগরীর আট ল্যাবরেটরি ও এন্টিজেন টেস্টে গতকাল চট্টগ্রামের ১২৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৩ জন পজিটিভ পাওয়া যায়। এদের দু’জন শহরের ও একজন ফটিকছড়ি উপজেলার বাসিন্দা। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২৯ হাজার ৪৪৩ জন। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৯৪ হাজার ৩৮২ জন ও গ্রামের ৩৫ হাজার ৬১ জন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ২ ও এপিক হেলথ কেয়ার হাসপাতাল ল্যাবে ১৩ টি নমুনা পরীক্ষায় শহরের একটি করে পজিটিভ পাওয়া যায়। নমুনা সংগ্রহের বুথে ১২ জনের এন্টিজেন টেস্ট করা হলে ফটিকছড়িতে একজন আক্রান্ত শনাক্ত হয়। এছাড়া, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ১৭, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ১৭, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১৩, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৭, মেট্রোপলিটন হাসপাতালে ২৬ ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ২ টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছয় ল্যাবরেটরিতে পরীক্ষিত ৮২ নমুনার একটিতেও করোনাভাইরাসের উপস্থিতি মিলেনি।

এদিন ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), ইম্পেরিয়াল হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও ল্যাব এইডে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

সংক্রমণ হার পাওয়া যায়, আরটিআরএলে ৫০ ও এপিক হেলথ কেয়ারে ৭ দশমিক ৬৯ শতাংশ এবং এন্টিজেন টেস্টে ৮ দশমিক ৩৩ শতাংশ। এছাড়া, চমেকহা, শেভরন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ০ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন