বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাঠেই প্রমাণ দিতে চান রুবেল

সিডনি অপেরা হাউজে মুশফিক-ইমরুল-তাইজুল

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অস্ট্রেলিয়ার সবচেয়ে দর্শনীয় স্পট সিডনি অপেরা হাউজ, সিডনি হারবার ঘুরে ঘুরে সেলফি তুলে তা ফেসবুকে


বিশেষ সংবাদদাতা : বৃহস্পতিবার রাতে প্রথম দফায় সিডনীর ফ্লাইট ধরে রোববার বøাক টাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে মুশফিকুর, মুস্তাফিজুর, তাসকিন, ইমরুল কায়েসসহ ১২ জন করেছেন অনুশীলন। যার প্রেসক্রিপশনে ৯ নিউজিল্যান্ড সফরের আগে অস্ট্রেলিয়ায় ৯ দিনের কন্ডিশনিং ক্যাম্প আয়োজন করেছে বিসিবি, সেই হেড কোচ হাতুরুসিংহে আগেই পৌঁছে গিয়েছিলেন সিডনীতে। শিষ্যদের পেয়ে অনুশীলনে ঘাম ঝরিয়ে ছেড়েছেন হাতুরুসিংহে। শনিবার রাতে মাশরাফির নেতৃত্বে দ্বিতীয় দফায় ৮ জন উঠেছেন সিডনীর ফ্লাইটে। মাশরাফি, তামীমদের সফরসঙ্গী হয়েছেন তামীমের স্ত্রী এবং শিশুপুত্র। বিপিএল শেষে ১ দিন বিশ্রাম নিয়ে রোববারের ফ্লাইট ধরেছেন ঢাকা ডায়নামাইটসের শিরোপা জয়ী অধিনায়ক সাকিব সাকিব আল হাসান। গতকাল সিডনির সবচেয়ে দর্শনীয় স্পট সিডনি অপেরা হাউজ, সিডনি হারবার ঘুরে ঘুরে, সেলফি তুলে তা ফেসবুকে ছেড়ে দিয়েছেন মুশফিকুর। সিডনি অপেরা হাইজের সামনে দাঁড়িয়ে ইমরুল, তাইজুল, শুভাশিষকে নিয়ে মুশফিকুরের সেলফি ফেসবুকে শেয়ার হয়েছে লাখ লাখ।
তবে ৩ ধাপে সিডনীতে যখন ২১ ক্রিকেটার রেখেছেন পা, করছেন সেখানে অবস্থান। সেখানে দলে শেষ মুহূর্তে রিপ্লেশমেন্টের কারণে পেস বোলার রুবেল হোসেন এবং ঘোষিত স্কোয়াডের বাইরে অতিরিক্ত ক্রিকেটার হিসেবে টপ অর্ডার মেহেদী মারুফকে অস্ট্রেলিয়া যাত্রার ছাড়পত্র বিসিবি দেয়ায় তাদের প্রয়োজনীয় ভিসা এবং টিকিটে লেগেছে সময়। গতকাল রাতের ফ্লাইটে সিডনীর উদ্দেশে রওয়ানা দিয়েছেন তারা।
আগামী ২৬ ডিসেম্বরে শুরু হচ্ছে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের মাঠের লড়াই। নিউজিল্যান্ড সফরে ৩ ম্যাচের ওয়ানডে, ৩ ম্যাচের টি-২০ এবং ২ ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দল অস্ট্রেলিয়ায় ৯ দিনের কন্ডিশনিং ক্যাম্পে ২টি অনুশীলন ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। আগামীকাল সিডনী থান্ডার এবং মহান বিজয় দিবসের দিনে (১৬ ডিসেম্বর) সিডনী সিক্সার্সের বিপক্ষে খেলবে এই ২টি ৫০ ওভারের অনুশীলন ম্যাচ। তবে বিলম্বে সিডনীর ফ্লাইট ধরায় ভ্রমণক্লান্তি কাটিয়ে প্রথম অনুশীলন ম্যাচে খেলা প্রায় অসম্ভব হয়ে পড়বে রুবেল হোসেনও মেহেদী মারুফের।
আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে বোলিংয়ে প্রত্যাশা পূরণ না করায় ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের দলে জায়গা পাননি রুবেল। ভাগ্যটা তার ভাল, বিপিএলে শহীদের ইনজুরিতে শেষ মুহূর্তে খুলেছে কপাল তার। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট (৫/১৬৬) এবং ওয়ানডেতে (৬/২৬) ক্যারিয়ার সেরা বোলিংয়ের অতীত আছে বলেই বিলম্বে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সফরের তর সইছে না রুবেলের। সিডনীর ফ্লাইট ধরার আগে গতকাল রুবেলের কথায় সেটাই প্রতীয়মান হয়েছেÑ ‘আমাদের সব খেলোয়াড় চলে গেছে, সবাই ওখানে অনুশীলন করছে। ওখানে এ ক’দিন অনুশীলন করলে আমার জন্য ভালো হতো। যে ক’দিন অস্ট্রেলিয়াতে থাকব, সে ক’দিন মনোযোগ দিয়ে ভালোমতো অনুশীলন করবো। নিউজিল্যান্ডে ম্যাচ খেলার যদি সুযোগ পাই অবশ্যই ভালো খেলার চেষ্টা করবো। মাঠে সেরা পারফরম্যান্স শো করতে চাই।’ ৬ বছর আগে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের ইনিংসটিই টেস্ট ক্যারিয়ারে রুবেল হোসেনের একমাত্র ৫ উইকেটের ইনিংস। সেই ইনিংসেই এবার নিউজিল্যান্ড সফরে উদ্বুদ্ধ হচ্ছেন রুবেলÑ ‘নিউজিল্যান্ডের কন্ডিশনে আমি খেলেছি। অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের কন্ডিশনে এখন বোলিং করাটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জটা আমাকে নিতে হবে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডে পেস বোলারদের জন্য সব সময় সহায়তা থাকে। আমাদের পেস বোলাররা তাতেই মনের জোর পাচ্ছে।’
বিপিএলে ১২ ম্যাচে ১৫ উইকেট। আসরের শেষ দিকে এসে পেয়েছেন রুবেল রিদম। ডেথ বলে ইয়র্কার এবং শ্লোয়ার ডেলিভারীতে ভয়ংকর রূপ ছড়িয়েছেন রংপুর রাইডার্সের এই পেসার। এই বিপিএলই জাতীয় দলে ফেরার মঞ্চ তৈরি করে দিয়েছে বলে মনে করছেন রুবেলÑ ‘বিপিএলে ভালো পারফর্ম করলে হয়েতা আমাকে নিতেও পারে, এই ধারণা থেকে বিপিএলে ভালো করার চেষ্টা করেছি। ভালো পারফর্ম করার জন্য নির্বাচকরা আমাকে বিবেচনা করেছেন।’ ২০১৫ সালে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে দারুণ পারফর্ম করেছেন, সেই সুখ স্মৃতি থেকেই টনিক নিতে চান রুবেলÑ ‘কয়েকটা ম্যাচে যদি রিদম নিয়ে বোলিং করা যায় আত্মবিশ্বাস চলে আসে। বিপিএল থেকে সেই রিদমই পেয়েছি। আত্মবিশ্বাসও আছে। এখন মাঠে প্রমাণ করতে হবে আমাকে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন