শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার প্যারা ব্যাডমিন্টন বিশ্বকাপে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৮:১৫ পিএম

ক্রিকেট বিশ্বকাপে হরহামেশাই অংশ নিচ্ছে বাংলাদেশ। বৈশ্বিক টুর্নামেন্টে অংশ নেয়ার মধ্যদিয়ে ক্রিকেট কিছুটা হলেও এদেশের ক্রীড়াঙ্গনের শ্রী বৃদ্ধিতে ভূমিকা রাখছে। ক্রিকেটের পথ অনুসরণ করে এবার বিশ্বকাপে অংশ হচ্ছে বাংলাদেশের প্যারা ব্যাডমিন্টন। আগামী ১ থেকে ৬ নভেম্বর পর্যন্ত জাপানের ইয়োইয়োজি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিকলাঙ্গদের আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্ট প্যারা ব্যাডমিন্টন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের খেলা। ৪৬ দেশের অংশগ্রহণে এই আসরে প্রথমবারের মতো খেলছে লাল-সবুজরা। ছয় ক্যাটাগরিতে অনুষ্ঠিত ইভেন্টে ‘এসএইচ-৬’ ক্যাটাগরিতে খেলবে বাংলাদেশ। টুর্নামেন্টে অংশ নিতে শুক্রবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা থেকে জাপানের উদ্দ্যেশে রওয়ানা হয়েছে দুই সদস্যের বাংলাদেশ দল। দলে কোচ কাম ম্যানেজার হিসেবে আছেন জাতীয় দলের সাবেক তারকা শাটলার ও কোচ এনায়েত উল্লাহ খান এবং খেলোয়াড় ইয়ামিন হোসেন। প্যারা ব্যাডমিন্টন বিশ্বকাপে ইয়ামিন একক এবং মিশ্র দ্বৈতে অংশ নেবেন। মিশ্র দ্বৈতে ইয়ামিনের পার্টনার ভুটানের নারী শাটলার। টুর্নামেন্টে বাংলাদেশি শাটলার ইয়ামিনের র‌্যাংকিং এককে ৫১তম এবং মিশ্র দ্বৈতে ৫৫।

যুব এবং ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি’র ঐকান্তিক চেষ্টা আর সহযোগিতায় প্যারা ব্যাডমিন্টন বিশ্বকাপে প্রথমবারের মতো খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। এছাড়া সহযোগিতা করেছে ন্যাশনাল প্যারা অলিম্পিক কমিটি অব বাংলাদেশ। সরাসরি কোনো পৃষ্ঠপোষক না থাকলেও ন্যাশনাল প্যারা অলিম্পিক কমিটি অব বাংলাদেশ কিছুটা আর্থিক সহায়তা করেছে দলকে।

এ ব্যাপারে এনায়েত উল্লাহ খান বলেন, ‘বাংলাদেশের ক্রীড়াঙ্গনের জন্য এটা একটি ইতিহাস। আর ইতিহাসের অংশ হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। এজন্য অনেকের কাছে আমরা কৃতজ্ঞ। বিশেষ করে আমাদের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি এবং ন্যাশনাল প্যারা অলিম্পিক কমিটি অব বাংলাদেশের সহ-সভাপতি শেখ আব্দুস সালাম, মহাসচিব ইঞ্জিনিয়ার মাকসুদুর রহমান এবং কোষাধ্যক্ষ আমিনুল ইসলামের সহযোগিতায় প্যারা ব্যাডমিন্টন বিশ্বকাপে খেলতে যাওয়ার সুযোগ পেয়েছে বাংলাদেশ। তাদেরকে জানাই ধন্যবাদ।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন