বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মঠবাড়িয়ায় স্কুল কমিটি গঠন নিয়ে বিরোধে শিক্ষা কার্যক্রম ব্যাহত

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম


পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বাঁশবুনিয়া রাশেদিয়া উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে এ্যাডহক কমিটি থাকায় বিদ্যালয়ের কার্যক্রম স্থবির হয়ে থাকার অভিযোগ পাওয়া গেছে। ২০১৭ সাল থেকে নিয়মিত কমিটি না থাকায় প্রধান শিক্ষকসহ বিভিন্ন পদ শূন্য থাকায় শিক্ষা কর্যক্রম ব্যাহত হচ্ছে বলে জানা গেছে।
জানা যায়, ২০১৭ সালে নিয়মিত কমিটির মেয়াদ শেষ হলে বরিশাল শিক্ষা বোর্ড বিদায়ি কমিটির সভাপতি মো. মুরাদ মিয়াকে সভাপতি করে ৬ মাসের জন্য এ্যাডহক কমিটি গঠন করে দেয়। দীর্ঘ ৫ বছর পর গত ০৮ সেপ্টেম্বর এ্যাডহক কমিটি মুরাদ মিয়াকে পুনরায় সভাপতি করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে বোর্ডে প্রেরণ করে। ১২ অক্টোবর বোর্ড ওই কমিটি অনুমোদন করে। স্থানীয় ইউপি সদস্য মো. মনির হাওলাদার ওই কমিটি গঠন বিধিসম্মত হয়নি বলে বোর্ডে আবেদন করে। বোর্ড ৪ দিনের মাথায় ১৬ অক্টোবর কমিটি বাতিল করে পুনরায় এ্যাডহক কমিটির নাম প্রেরণের জন্য প্রধান শিক্ষকের নিকট চিঠি দেয়। প্রধান শিক্ষক মুরাদ মিয়া ও মঈনুল ইসলামসহ ৪ জনের নাম প্রেরণ করে। বোর্ড গত রোববার মঈনুল ইসলামকে সভাপতি করে ৬ মাসের জন্য এ্যাডহক কমিটি গঠন করে।
নতুন সভাপতি মইনুল ইসলাম জানান, দীর্ঘদিন এ্যাডহক কমিটি থাকায় শিক্ষক-কর্মচারী নিয়োগ ও উন্নয়ন কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম দারুনভাবে ব্যাহত হয়েছে। একটি মহল বিধি বহির্ভূতভাবে কমিটি গঠন করলে বোর্ড সে কমিটি বাতিল করেছে। এ্যাডহক কমিটির সভাপতি হিসেবে ৬ মাসের মধ্যে নিয়মিত কমিটি গঠণ করা হবে বলে তিনি জানান।
সাবেক সভাপতি মো. মুরাদ মিয়ার সাথে যোগযোগ করলে তিনি জানান, বিএনপির লোকজন বোর্ডে টাকা দিয়ে নিয়মিত কমিটি বাতিল করেছে। নিয়মিত কমিটি বাতিল করায় বোর্ডের বিরুদ্ধে উচ্চ আদালতে রিটের জন্য তিনি ঢাকায় আছেন বলে জানান।
এ ভারপ্রাপ্ত ব্যাপারে প্রধান শিক্ষক মো. আবদুল হামিদ জানান, তিনি অসুস্থতা জনিত কারণে ছুটিতে থাকাকালিন নিয়মিত কমিটি গঠন করা হয়। বোর্ড ওই কমিটি অনুমোদন করে আবার বাতিল করে এ্যাডহক কমিটি গঠন করেছে। তিনি শুধু বোর্ডের নির্দেশ তামিল করছেন বলে জানান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন