রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

কুমিল্লায় বাসের ধাক্কায় নিহত ৪

পৃথক ঘটনায় দুই জেলায় নিহত আরো ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

দেশের তিন জেলায় সড়কে নিহত হয়েছেন ৬ জন। এসব ঘটনায় আহত হন আরো বেশ কয়েকজন। কুমিল্লার চান্দিনায় সিএনজিচালিত অটোরিকশাটিকে সজোরে বাসের ধাক্কায় চার, চট্টগ্রামে বেপরোয়া মাইক্রোবাসের ধাক্কায় এক শিশু, ময়মনসিংহের তারাকান্দায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের তথ্যে’র প্রতিবেদনে-

কামাল আতাতুর্ক মিসেল জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার কাঠেরপুল এলাকায় সড়ক দুর্ঘটনায় সিএনজিচালিত অটোরিকশা চালকসহ দুই নারী ও এক শিশু নিহত হয়েছেন। গতকাল সোমবার দুপুর ১২টায় এ ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে সিএনজি চালক হাবিবুর রহমান, সে দেবীদ্বার উপজেলার ছোটনা গ্রামের বাবুল মিয়ার ছেলে। মহিলা যাত্রী, চান্দিনা মাধাইয়া এলাকার তন্নী ও তার মেয়ে মুনতাহা অপর নারী যাত্রীর পরিচয় পাওয়া যায়নি। আহত সিয়াম, রাজিয়া ও জাহিদ নামের তিনজনকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। প্রত্যক্ষদর্শীরা জানান, কুমিল্লামুখী একটি সিএনজি আটোরিকশাকে কাঠেরপুল ডাম্পিং এলাকায় বেপরোয়া গতির একটি বাস পেছন থেকে ধাক্কা দেয়, একই সময়ে পেছন থেকে অপর একটি পিকআপ সিএনজি চালিত রিকশাটিকে চাপা দেয়। এতে সিএনজিটি দুমড়ে মুচড়ে যায়। এসময় ঘটনাস্থলেই দুই নারী নিহত হয়। আমরা বাস থেকে নেমে আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করি। এ বিষয়ে ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার অফিসার ইনচার্জ (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস, ঘটনাস্থলে দুই নারী নিহত হয়েছেন। হাসপাতালে অটোরিকশা চালক ও একটি শিশুর মৃত্যু হয়। বাস ও পিকআপকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

চট্টগ্রাম ব্যুরো জানায়, বেপরোয়া একটি মাইক্রোবাসের ধাক্কায় মা-বাবার হাত ধরে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা ফায়ার সার্ভিস কার্যালয়ের সামনে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. সায়মন হাটহাজারীর একটি মাদরাসায় হেফজখানার ছাত্র। সে সন্দ্বীপ উপজেলার মো. শামসুদ্দিনের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানায়, সায়মন মা-বাবার সাথে ফটিকছড়িতে আত্মীয়ের বাড়ি বেড়াতে যাচ্ছিল। রাস্তা পার হওয়ার পর তারা সড়কের একপাশে দাঁড়িয়েছিল। এ সময় বিবিরহাটগামী বেপরোয়া একটি মাইক্রোবাস সায়মনকে ধাক্কা দেয়। পথচারীদের সহযোগিতায় ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। হাত থেকে সন্তানকে বেপরোয়া মাইক্রোবাস কেড়ে নেয়ার ঘটনায় হতবিহ্বল বাবা-মা শোকে স্তব্ধ হয়ে গেছেন।

তারাকান্দা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের তারাকান্দায় একই স্থানে দু’টি ঘটনায় নিহত ১ এবং আহত হয়েছেন পাঁচজন। গত রোববার সকালে ময়মনসিংহ-হালুয়াঘাট বঙ্গবন্ধু সরকারি ডিগ্রী কলেজ গেইটের সামনে দুর্ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তি হলেন মোটরসাইকেল আরোহী মো. রিয়াদ হাসান তিনি উপজেলার ধলীরকান্দা গ্রামের বনপলাশিয়া পূর্বপাড়া গ্রামের ফরিদুল ইসলামের ছোট ভাই। স্থানীয়রা জানান, রাস্তা পারাপার সময়ে ময়মনসিংহগামী সোনার বাংলা পরিবহনর বাস ধাক্কায় দেয় আহত অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে ওইদিন দুপুরে তার মৃত্যু হয়। তারাকান্দা থানা অফিসার ইনচার্জ আবুল খায়ের জানান, নিহতের পরিবার ময়নাতদন্ত ছাড়া লাশ দাবি করায় তাদের কাছে হস্তান্তর করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন