রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১০ ডিসেম্বর বিএনপির সরকার পতনের স্বপ্ন উবে যাবে

জাসদের সমাবেশে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিএনপি গত ১৩ বছরে ১৩ মিনিটও আন্দোলন করেনি বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন নাকি বিএনপি আন্দোলন করবে।

১০ ডিসেম্বর সরকার পতন করে ক্ষমতায় যাবেন, এই স্বপ্ন খোয়াবে পরিণত হবে, কর্পূরের মতো উবে যাবে। দুর্নীতির বরপুত্র হাওয়া ভবনের যুবরাজকে দেশে ফিরিয়ে এনে বিএনপির ক্ষমতায় বসার স্বাদ খোয়াবে পরিণত হবে। বিএনপিকে জাতীয়তাবাদী চামচা দল আখ্যা দিয়ে সেতুমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়ার জন্য দেখার মতো একটা মিছিলও করতে পারেনি। গতকাল জাতীয় শহীদ মিনারে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত সমাবেশে তিনি এসবকথা বলেন। জাসদ প্রতিষ্ঠার ৫০ বছর উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

এসময় মির্জা ফখরুলের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব রংপুর থেকে দূরবীক্ষণ যন্ত্র দিয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনের চেয়ার গুনেছেন। ২২ হাজার নয়, ৭০ হাজার চেয়ার ছিল। আমি চ্যালেঞ্জ করলাম। মির্জা ফখরুলের অন্তরে অনেক জ্বালা। মির্জা ফখরুলকে বলতে চাই, আমরা ঐক্যবদ্ধ ১৪ দল। সাম্প্রদায়িক অপশক্তি ও স্বাধীনতা বিরোধীদের কাছে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রতিক শেখ হাসিনার পরাজিত হতে পারে না।

বাংলাদেশকে বাঁচাতে হলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ক্ষমতায় বসাতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব শক্তিকে একত্রিত করে বিএনপিকে মোকাবিলা করতে হবে। শেখ হাসিনা হেরে গেলে বাংলাদেশ হেরে যাবে। স্বাধীনতা বিরোধীদের হাতে আমরা পরাজিত হতে পারি না।

মুক্তিযুদ্ধ আজ হুমকির মুখে, স্বাধীনতার সকল শক্তিকে বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহবান জানিয়ে ওবায়দুল কাদের আরো বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি একত্রিত থাকলে বিজয় কেউ ঠেকাতে পারবে না।

তিনি বলেন, ১৩ বছরে ১৩ মিনিটও আন্দোলন করেনি বিএনপি। এখন ফখরুল সাহেব আন্দোলন করতে চান। এই আন্দোলনের নাটাই কোথায় আমরা জানি। ১০ ডিসেম্বর সরকার পতন করে ক্ষমতায় যাবেন, এই স্বপ্ন খোয়াবে পরিণত হবে, কর্পূরের মতো উবে যাবে। এসময় বিএনপিকে দুবাই থেকে অর্থায়ন করা হয় বলেও দাবি করেন ওবায়দুল কাদের

বিএনপি হচ্ছে এদেশের নালিশ পার্টি, আর এই নালিশ পার্টি হচ্ছে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

সমাবেশে সভাপতিত্ব করেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু। এতে আরও অংশ নেন ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Syed ১ নভেম্বর, ২০২২, ১২:৫৫ এএম says : 0
এই মন্তব্যটা কত মনোকষ্ট থেকে করলাম তা ভাষায় বোঝাতে পারবনাঃ বর্তমান সকল আন্দোলনকারী দলের প্রতি একান্ত অনুরোধ, দেশের প্রতিটি উপজেলায় বিশেষ ট্রাইবুনাল গঠন করে (শুধুই এই হায়েনাদের বিচার করার জন্য) আ’লীগ, যু’লীগ, এবং ছা’লীগের সব অপকর্মের বিচার করতে হবে, মুষ্টিমেয় কিছু লোক ছাড়া যারা সত্ থেকেও কথা বলতে পারেন না। সবার কাঁছে অনুরোধ, যারাই এই লীগ সন্ত্রাসীদের নির্যাতনের স্বীকার হয়েছেন, সবাই যেন যার যার প্রমাণাদি সহ সেই বিশেষ ট্রাইবুনালে মামলা দায়ের করেন । এদের চাঁদাবাজি, টেন্ডারবাজি, ভূমি দখল, গুম, খুন, ধর্ষণ, ঘুষ, টাকা পাচার, সমস্ত প্রকার দখলবাজি, সন্ত্রাস, মোড়লগিরি, সবকিছু বলতে, সব অপকর্মের বিচার অবশ্যই করতে হবে । তাদের অহংকার এতই বেড়েছে, যেন এই পুরো দেশটা শুধুই তাদের বাপ দাদার !!! অন্য মানুষের কথা বাদই দিলাম, তারা তাদের পরিবারের সামনে প্রতিদিন কিভাবে তাদের চেহারা দেখায় ? ভাবতেও গা ঘিন ঘিন করে । অবশ্য বলেও বা কি লাভ ! তাদের পরিবারও তো চায় ক্ষমতা আর টাকা, সম্পদ !!
Total Reply(1)
ইউসুফ ১ নভেম্বর, ২০২২, ৯:৩৯ এএম says : 0
এভাবে মন্তব্য করা চালিয়ে যেতে হবে।আপনার পরামর্শটি খুবই প্রয়োজনীয় ও সময়োপযোগী।
Amanoth Ullah ১ নভেম্বর, ২০২২, ৬:২০ এএম says : 0
ভোট চোরের পতন হবে কোন এক দিন সে দিন হবে জনতার ,সেদিন হবে মুক্তিযোদ্ধাদের ,সেদিন হবে বাংলাদেশের ।
Total Reply(0)
Shamsoddoha Alam Shamsoddoha Alam ১ নভেম্বর, ২০২২, ৬:২০ এএম says : 0
আওয়ামী লীগের একসময়ের তুমুল প্রতিদ্বন্দ্বী হিসেবে জাসদের অবস্থা ছিল,সাফে নেউলে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন