বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

টুইটারের পর এবার ৭৮ মিলিয়ন ডলারে বিমান কিনলেন ইলন মাস্ক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ১২:১৪ পিএম

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক টুইটার অধিগ্রহণের পর ৭৮ মিলিয়ন ডলারে একটি ব্যক্তিগত বিমান কিনেছেন। ‘গাল্ফস্ট্রিম জি৭০০’ মডেলের এই অত্যাধুনিক জেট বিমানটির জন্য অর্ডার দিয়েছেন তিনি, যা ২০২৩ সালের প্রথম দিকে তাকে সরবরাহ করা হবে। খবর এনডিটিভির।

‘গাল্ফস্ট্রিম জি৭০০’ এয়ারক্র্যাফ্টের কেবিনের দৈর্ঘ্য ৫৭ ফুট। অত্যাধুনিক এই বিমানের রেঞ্জ ৭ হাজার ৫০০ নটিক্যাল মাইল। অর্থাৎ একবার পূর্ণ জ্বালানি থাকলে অস্টিন থেকে হংকং পর্যন্ত একটানা উড়ে যেতে পারবে। মাঝপথে জ্বালানি নেওয়ার দরকার হবে না।

যুক্তরাষ্ট্রের বিলাসবহুল বিমান প্রস্তুতকারক প্রতিষ্ঠান গালফস্ট্রিম অ্যারোস্পেস করপোরেশনের ওয়েবসাইট অনুসারে, জি৭০০ বিমানটি এই শিল্পের বৃহত্তম এবং সবচেয়ে উদ্ভাবনী বিমান এবং এতে সবচেয়ে বহুমুখী কেবিন রয়েছে। এ ছাড়া বিমানটিতে একই সঙ্গে উচ্চক্ষমতাসম্পন্ন রোলস রয়েস ইঞ্জিন এবং সিমেট্রি ফ্লাইট ডেক রয়েছে। বিমানটিতে রয়েছে ২৮ ইঞ্চি বাই ২১ ইঞ্চি আকারের ২০টি ডিম্বাকৃতির জানালা এবং দুটি শৌচাগার।
প্রধান নির্বাহী এবং টুইটারের নতুন মালিক ইলন মাস্ক বর্তমানে যে ব্যক্তিগত বিমানটি ব্যবহার করছেন, সেটি হলো জি৬৫০ইআর মডেলের। ২০১৯ সালের অক্টোবরে তিনি এটি কিনেছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ৪ নভেম্বর, ২০২২, ৫:০৯ পিএম says : 0
বিশ্বের মানুষকে ঠকিয়ে বিলিয়ন বিলিয়ন ডলারের মালিক হচ্ছ গরিব বানাচ্ছ বিশ্বের মানুষদেরকে যেসব দেশ গরীব হয়েছে সেসব দেশে মিল কলকারখানা গড়ে দাও তাহলে মানুষ খেয়ে পরে বাঁচতে পারবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন