রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমাজন বনে উপজাতি গোষ্ঠীর হাতে মার্কিন-বৃটিশ নাগরিকসহ ৭০ পর্যটক বন্দী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ১১:৩২ এএম

পেরুর আমাজন বন থেকে ৭০ পর্যটককে অপহরণ করে নিয়ে গেছে স্থানীয় উপজাতিদের একটি দল। অপহৃত পর্যটকদের মধ্যে আছেন বৃটেন, স্পেন, ফ্রান্স, সুইজারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের নাগরিকও। অপহরণকারীরা জানিয়েছে, সরকারের নজর পাওয়ার জন্যেই তারা এ কাজ করেছে। তাদের আরও সরকারী সাহায্য প্রয়োজন। এ খবর দিয়েছে ডেইলি মেইল।

অপহরণ হওয়া দলের এক সদস্য অ্যাঞ্জেলা রামিরেজ এক ফেসবুক পোস্টে লিখেছেন, তাদেরকে আট দিন আটকে রাখা হবে বলে জানানো হয়েছে। এরমধ্যে আদিবাসীরা একটি সমাধানে পৌঁছানোর চেষ্টা করবে। ওই পোস্টে তিনি আরও বলেন, আমাদেরকে পুরো রাত এখানে আটকে রাখা হয়েছে। আমাদের খাওয়ার জন্য পানি দেয়া হচ্ছে না। এখানে দিনের বেলায় সূর্য অনেক প্রখর এবং সঙ্গে থাকা শিশুরা কান্নাকাটি করছে। আমাদের সঙ্গে এক মাস বয়সী শিশুও আছে।
আছে প্রেগনেন্ট নারী এবং বয়স্ক মানুষও। বিদ্যুৎ না থাকায় কিছুক্ষণের মধ্যেই আমাদের ফোনের চার্জ শেষ হয়ে যাবে। আমাদের সাহায্য প্রয়োজন।
এর আগে আরেক পোস্টে অ্যাঞ্জেলা জানান, তাদের সঙ্গে আদিবাসী গোষ্ঠীর সদস্যরা ভাল আচরণ করছে। যত দ্রুত তাদের সমাধান দেয়া হবে তত দ্রুত তারা আমাদের ছেড়ে দেবে। আদিবাসী দলের নেতা ওয়াটসন ত্রুজিলো বলেন, কুনিনিকো নদীতে ২৫০০ টন ক্রুড অয়েল মিশে গেছে। এতে আদিবাসীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। সরকারের তরফ থেকে এ জন্য কোনো ব্যবস্থাই নেয়া হচ্ছে না। তাই যতদিন না সরকার কোনো সমাধান দিচ্ছে এই পর্যটকরা তাদের নৌকাতেই বন্দী থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন