বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাহাঙ্গীরনগরের বর্তমান ও সাবেক ৪ ভিসির বিরুদ্ধে দুদকে অভিযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৬:৪৪ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বর্তমান ও সাবেক চার ভিসির বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনেছেন চাকুরিচ্যুত অধ্যাপক মোহাম্মদ আলী আকন্দ মামুন। তিনি দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছেন। এ বিষয়ে শনিবার (৫ নভেম্বর) বিকেলে অনলাইনে সংবাদ সম্মেলন করেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সাবেক এই অধ্যাপক।

তাকে ২০১৪ সালের আগস্ট মাসে আচরণবিধি লঙ্ঘনের দায়ে বিশ্ববিদ্যালয় থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। সংবাদ সম্মেলনে মোহাম্মদ আলী আকন্দ মামুন বলেন, গত এক নভেম্বর দুদকের চেয়ারম্যান বরাবর ছয় পৃষ্ঠার একটি অভিযোগপত্র জমা দিয়েছি। এতে বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম, অধ্যাপক শরীফ এনামুল কবীর, অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, অধ্যাপক আব্দুল বায়েসসহ বর্তমান ভিসি অধ্যাপক মো. নূরুল আলমের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণাদি সংযুক্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, বিগত চারজন ভিসির আমলে নিয়োগ বাণিজ্য, ভর্তি জালিয়াতি, প্রশ্ন ফাঁস, যন্ত্রপাতি কেনাকাটায় অনিয়ম ও আর্থিক দুর্নীতি এবং পরীক্ষার ফলাফল পরিবর্তনের ঘটনা ঘটেছে। এছাড়া অধ্যাপক ফারজানা ইসলামের আমলে বিশ্ববিদ্যালয়ে চলমান ১ হাজার ৪৪৫ কোটি টাকার অধিক উন্নয়ন প্রকল্পে ব্যাপক অনিয়ম হয়েছে। আর বর্তমান উপাচার্য ২০০১ থেকে ২০০৯ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে হওয়া প্রশাসনিক অনিয়ম ও দুর্নীতির বিষয়ে তদন্তের দায়িত্ব পেলেও তা ঠিকভাবে পালন করেননি।

নিজের অব্যাহতির ব্যাপারে তিনি বলেন, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সোচ্চার থাকায়, আমাকে ষড়যন্ত্রমূলকভাবে শাস্তি দেওয়া হয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো. নূরুল আলম বলেন, ২০০৯ সালের ঘটনা, এই মুহূর্তে আমি মনে করতে পারছি না। এছাড়া সাবেক ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের মুঠোফোনে একাধিকবার ফোন করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন