বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

ভাঙ্গায় মা-ছেলেসহ ৪ জেলায় নিহত ৮

রাজধানীর গোলাপবাগে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল ১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ফরিদপুরের ভাঙ্গায় সাকুরা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মা-ছেলেসহ বিভিন্ন জেলায় পৃথক দুর্ঘটনায় ৮ নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হন আরো বেশ কয়েকজন। শনিবার দিন- রাত ও গতকাল দিনের বিভিন্নসময়ে ঘটনাগুলো ঘটে। অন্যদিকে রাজধানীর গোলাপবাগে ট্রেনের ধাক্কায় ১ জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদনে-

ফরিদপুর জেলা ও ভাঙ্গা উপজেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের ভাঙ্গায় সাকুরা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মা-ছেলেসহ ৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ১০ জন। গত শনিবার দিনগত রাত সাড়ে ৩টায় ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মাধপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন পিরোজপুরের কাউখালী থানার শিয়ালকাঠি গ্রামের আব্দুর রহিমের স্ত্রী মেরিনা আক্তার, তার শিশুপুত্র জুনায়েদ, ঢাকার সাভার এলাকার হুমায়ুন কবির ও ঝালকাঠি সদরের আব্দুর রউফ হাওলাদার। ভাঙ্গা হাইওয়ে থানার ওসি মো. তৈমুর ইসলাম ইনকিলাবকে জানান, দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করে হাইওয়ে থানায় রাখা হয়েছে। নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মাদারীপুর থেকে, স্টাফ রিপোর্টার জানান, জেলার শিবচরের এক্সপ্রেসওয়ের সার্ভিস সড়কে মোটরসাইকেল উল্টে সুজন শিকদার নামের এক যুবক নিহত হন। এ সময় আহত হয়েছেন আরো দুইজন। নিহত সুজন শিকদার উপজেলার সন্যাসীরচর এলাকার মোস্তফা শিকদারের ছেলে। গতকাল সন্ধ্যায় ঘটনাটি ঘটে। শিবচর হাইওয়ে থানার উপ-পরিদর্শক আব্দুল বাকী জানান, ঘটনাস্থলে পৌঁছে আহতদের হাসপাতালে নিয়ে যাই। সেখানে সুজন নামের একজনের মৃত্যু হয়।

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে মাছবাহী পিকআপ ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে রহমত আলী নামে এক দলিল লেখকের মৃত্যু হয়েছে। গতকাল বিকাল সাড়ে তিনটার দিকে বনপাড়া-হাটিকুমরুল-ঢাকা মহাসড়কের রয়না ভরট হাটে এ দুর্ঘটনা ঘটে। নিহত রহমত আলী উপজেলার কৈডিমা গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। বনপাড়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক ফজলুর রহমান জানান, রোববার বিকালে সিরাজগঞ্জ থেকে নাটোরগামী পিকআপের সঙ্গে বিপরীত দিক থেকে আসা মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ ঘটে। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, ট্রেনের ধাক্কায় গত শনিবার রাতে আব্দুল মোতালেব নামের এক ব্যক্তি নিহত হয়েছে। রাজধানীর গোলাপবাগে এ ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পাকুল্লা গ্রামের বাসিন্দা। জানা যায়, গত শনিবার তিনি সোনারগাঁও থেকে স্বামীবাগ এলাকায় মেয়ের শ্বশুরবাড়ি যায়। রাতে বের হলে গোলাপবাগ হুমায়ুন সাহেবের রেল গেটে ট্রেনের ধাক্কায় আহত হন। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের কুলিয়ারচরে সিএনজিচালিত অটোরিকশায় বাসের ধাক্কায় দুইজন নিহত হয়েছেন। গতকাল সকালে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের উপজেলার ছয়সূতি নওগাঁও ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, ঢাকা থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে ছেড়ে আসা সৌখিন পরিবনের একটি বাস কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের কুলিয়ারচর উপজেলার নওগাঁও ব্রিজ এলাকায় কিশোরগঞ্জ থেকে ভৈরবের উদ্দেশ্যে ছেড়ে আসা সিএনজিচালিত অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে অটোরিকশার দুই যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। কুলিয়ারচর থানা এসআই মো. তারিক পারভেজ জানান, সিএনজিচালিত অটোরিকশায় বাসের ধাক্কায় এক নারী ও এক পুরুষের মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর আহত আরো তিনজনকে ভাগলপুর জহিরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে উদ্ধার অভিযান পরিচালনা করছে। হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন