বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই মামলায় খালেদা জিয়ার জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ৭:৫৯ পিএম

মানহানির অভিযোগে ঢাকা ও নড়াইলে দায়ের হওয়া দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ বেড়েছে। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিনে থাকবেন তিনি। পৃথক পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার (৭ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের বেঞ্চ এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল। এর আগে গত বছরের ২৮ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ আলীর বেঞ্চ তার জামিন এক বছর বাড়িয়েছিলেন।

২০১৫ সালের ২১ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগ রয়েছে বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে। এই অভিযোগে একই বছর ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের স্থানীয় এক নেতা খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে মানহানি মামলা করেন। এরপর ২০১৬ সালের ৫ জানুয়ারি ঢাকায় আরেকটি মানহানি মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

এই দুই মামলায় হাইকোর্ট খালেদা জিয়াকে জামিন দিয়েছিলেন। ওই জামিনের মেয়াদ শেষ হয়ে আসায় ফের জামিনের আবেদন করা হয়। এদিকে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়া। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১০ বছর করে কারাদণ্ড হয়েছে তার। বর্তমানে সরকারের নির্বাহী আদেশে কারাগার থেকে মুক্তি পেয়ে বাসায় অবস্থান করছেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন