রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০, ২১ শাবান সানি ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাগদাদে মার্কিন নাগরিককে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ১১:০১ এএম

ইরাকের রাজধানী বাগদাদের মধ্যাঞ্চলে অপহরণে ব্যর্থ হওয়ার পর এক মার্কিন নাগরিককে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে। স্থানীয় সময় সোমবার (৭ নভেম্বর) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির পুলিশ।
পুলিশ সূত্রে আরও জানা গেছে, ওই মার্কিন নাগরিকের মরদেহ রাজধানীর কারাদা জেলার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের প্রাথমিক রিপোর্টে ওই ব্যক্তির শরীরে গুলির চিহ্ন পাওয়া গেছে।
পুলিশ বলছে, নিহত ওই ব্যক্তির প্রাথমিক পরিচয়ে জানা গেছে, তিনি একজন ইংরেজি শিক্ষক। পুলিশের আরেক সূত্রে জানা গেছে, গাড়িতে করে এসে সশস্ত্র ব্যক্তিরা ওই ব্যক্তির গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এতেই তিনি নিহত হন।
ইরাকের পুলিশের একজন মেজর জানিয়েছেন, প্রাথমিক তদন্ত এবং প্রত্যক্ষদর্শীদের তথ্যমতে, আমেরিকার ওই নাগরিককে অপহরণের চেষ্টা করছিল সশস্ত্র ব্যক্তিরা।
দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আইএনএ-এর প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন নাগরিককে হত্যার ঘটনায় ইরাকের সেনাপ্রধান তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।
এদিকে, মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, ইরাকে আমেরিকান নাগরিককে হত্যার ঘটনাটি খতিয়ে দেখছেন তারা। জনসম্মুখে ঘটনাটি নিয়ে মন্তব্য করার আগে তার পরিবারের লোকজনের সঙ্গে কথা বলার বিষয়টিও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন