শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দেউলিয়া হতে পারে টুইটার, সতর্ক করলেন মাস্ক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২২, ১০:৪৫ এএম

টুইটার দেউলিয়া হয়ে যেতে পারে বলে সতর্ক করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমটির নতুন মালিক ও প্রধান নির্বাহী ইলন মাস্ক। মার্কিন নিয়ন্ত্রক সংস্থার সতর্কবার্তা এবং প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ নির্বাহীদের পদত্যাগের পর ইলন মাস্ক এমন কথা জানালেন। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

মাত্র সপ্তাহ দু-এক আগে ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার কিনে নেওয়ার পর টুইটার কর্মীদের সঙ্গে এক আলোচনায় ইলন মাস্ক এই আশঙ্কার কথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন, টুইটারের দেউলিয়া হওয়ার আশঙ্কা তিনি একেবারে উড়িয়ে দিতে পারছেন না।
টুইটারের এক কর্মকর্তা রয়টার্সকে দুই জ্যেষ্ঠ নির্বাহী ইয়োল রথ এবং রবিন হুইলারের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন। গত বুধবার বিজ্ঞাপনদাতাদের আশ্বস্ত করতে ইলন মাস্ক আয়োজিত স্পেস চ্যাটেও উপস্থিত ছিলেন এই দুই শীর্ষস্থানীয় কর্মকর্তা। তবে রথ এবং হুইলার এখনো তাঁদের পদত্যাগের বিষয়ে কোনো আনুষ্ঠানিক বক্তব্য দেননি।

এদিকে, মার্কিন ফেডারেল ট্রেড কমিশন জানিয়েছে, তাঁরা টুইটারকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। বিশেষ করে শীর্ষস্থানীয় তিন কর্মকর্তা টুইটার ত্যাগ করার পর তাঁরা প্রতিষ্ঠানটির অভ্যন্তরীণ পরিস্থিতির ওপর কড়া নজর রাখছেন।
এর আগে, টুইটার কিনে নেওয়ার পর ইলন মাস্ক প্রতিষ্ঠানটির কর্মীদের সঙ্গে প্রথম বৈঠকে বসেন গত বৃহস্পতিবার। সেই বৈঠকে মাস্ক জানিয়েছিলেন, নতুন বছরে টুইটার কয়েক বিলিয়ন ডলার ক্ষতির মুখোমুখি হতে পারে। তবে এই বিষয়ে টুইটার এখনো কোনা আনুষ্ঠানিক মন্তব্য করেনি। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন